মথুরায় হিংসার ঘটনায় তদন্তের নির্দেশ অখিলেশের, রিপোর্ট তলব কেন্দ্রের

জমি দখলকে কেন্দ্র করে উত্তপ্ত উত্তরপ্রদেশের মথুরা। জবরদখল রাখা জমি পুনর্দখল করতে গিয়ে বিক্ষোভকারী-পুলিস সংঘর্ষ। গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে পুলিস সুপার মুকুল দ্বিবেদী সহ মোট ২৪ জনের। আহতের সংখ্যা ৪০ ছাড়িয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ৪৭টি বন্দুক, ছটি রাইফেল, ১৭৮টি হ্যান্ড গ্রেনেড। অশান্তির অভিযোগে সাড়ে ৩০০ জনকে গ্রেফতার করেছে পুলিস। ঘটনার পরেই বিরোধীদের প্রবল তোপের মুখে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

Updated By: Jun 4, 2016, 12:14 PM IST
মথুরায় হিংসার ঘটনায় তদন্তের নির্দেশ অখিলেশের, রিপোর্ট তলব কেন্দ্রের

ওয়েব ডেস্ক : জমি দখলকে কেন্দ্র করে উত্তপ্ত উত্তরপ্রদেশের মথুরা। জবরদখল রাখা জমি পুনর্দখল করতে গিয়ে বিক্ষোভকারী-পুলিস সংঘর্ষ। গুলির লড়াইয়ে মৃত্যু হয়েছে পুলিস সুপার মুকুল দ্বিবেদী সহ মোট ২৪ জনের। আহতের সংখ্যা ৪০ ছাড়িয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ৪৭টি বন্দুক, ছটি রাইফেল, ১৭৮টি হ্যান্ড গ্রেনেড। অশান্তির অভিযোগে সাড়ে ৩০০ জনকে গ্রেফতার করেছে পুলিস। ঘটনার পরেই বিরোধীদের প্রবল তোপের মুখে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

পরিস্থিতি সামাল দেওয়ায় প্রশাসনিক ত্রুটির কথা স্বীকার করে মথুরার ডিভিশনাল কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। কেন্দ্রের তরফেও উত্তরপ্রদেশ সরকারের কাছে রিপোর্ট তলব করা হয়েছে। মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রাজ্যপাল রাম নায়েকও গোটা ঘটনা জানতে চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। নতুন করে যাতে অশান্তি না ছড়ায় তারজন্য জহরবাগ এলাকায় মোতায়েন করা হয়েছে আধা সেনা।

অন্যদিকে, মথুরা কাণ্ডের সময় শুটিংয়ে থেকে বিতর্কে জড়িয়েছেন মথুরার সাংসদ হেমা মালিনী।

.