লুধিয়ানায় ভাঙা হল রাজীব গান্ধীর মূর্তি, কাঠগড়ায় শিরমণি অকালি দল

শিখ আবেগ তুলে পাল্টা তোপ দাগেন সুখবীর। তিনি ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের উদ্দেশে বলেন, “আপনি যদি সত্যিকারের শিখ এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী হতেন, তা হলে গান্ধী পরিবারের সমালোচনা করতেন

Updated By: Dec 25, 2018, 05:34 PM IST
লুধিয়ানায় ভাঙা হল রাজীব গান্ধীর মূর্তি, কাঠগড়ায় শিরমণি অকালি দল
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবের লুধিয়ানায় ভাঙা হল রাজীব গান্ধীর মূর্তি। ওই মূর্তিতে কালি মাখানোরও অভিযোগ ওঠে। এই ঘটনায় শিরোমণি অকালি দলের সমর্থকদের কাঠগড়ায় দাঁড় করালেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

পুলিস জানিয়েছে, লুধিয়ানায় সালেম তাবরি এলাকায় একটি রাজীব গান্ধী মূর্তিতে কালো রংয়ে কালির প্রলেপ লাগানো হয়। মূর্তির বেশ কিছু অংশও ভাঙা হয়েছে। অমরিন্দর সিং এই ঘটনার সমালোচনা করে টুইটারে জানিয়েছেন, লুধিয়ানায় রাজীব গান্ধীর মূর্তি ভাঙার পিছনে রয়েছে অকালি দলের সমর্থকরা। এই ঘটনার তীব্র নিন্দা করছি। পুলিসকে অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন অমরিন্দর। এমনকি, টুইটে শিরোমণি অকালি দলের সভাপতি সুখবীর সিং বাদলকে ট্যাগ করে অমরিন্দর দাবি করেন, এই ঘটনায় ক্ষমা চাওয়া উচিত অকালি দলের।

আরও পড়ুন- অটলজির জন্মদিবসে শ্রদ্ধা জানাতে বিশেষ ভিডিও শেয়ার করলেন মোদী

শিখ আবেগ তুলে পাল্টা তোপ দাগেন সুখবীর। তিনি ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের উদ্দেশে বলেন, “আপনি যদি সত্যিকারের শিখ এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী হতেন, তা হলে গান্ধী পরিবারের সমালোচনা করতেন। ’৮৪ শিখ নিধন ঘটনায় অভিযুক্ত সজ্জন কুমার এবং কমলনাথকে দল থেকে বিতাড়িত করতে সওয়াল করতেন। কিন্তু তা না করে গান্ধী পরিবারের চাটুকারিতা করে গিয়েছেন।”

আরও পড়ুন- মোগল, ব্রিটিশদের মতো দেশের সংস্কৃতি ধ্বংস করেছেন বামপন্থীরা, দাবি বিপ্লবের

সম্প্রতি প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ভারতরত্ন সম্মান প্রত্যাহারের বিল নিয়ে সরগরম হয়  দিল্লি বিধানসভায়। দিল্লিতে শিখ নিধন ঘটনায় রাজীব গান্ধীর ভূমিকার প্রশ্ন তুলে আম আদমি পার্টি তাঁর ভারতরত্ন সম্মান প্রত্যাহারের দাবি জানায়। জানা যায়, এ নিয়ে একটি বিলও পাস করে আপ। এমনকি এই বিলের প্রতিবাদ করে ইস্তফার মুখে পড়তে হয়েছে আপের বিধায়ক অলকা লাম্বা। যদিও বিল এবং অলকার ইস্তফার বিষয়ে অস্বীকার করেছেন আপ নেতৃত্ব।

.