ত্রিচি বিমানবন্দরের দেওয়ালে ধাক্কা এয়ার ইন্ডিয়ার বিমানের, বরাত জোরে বাঁচলেন ১৩০ যাত্রী

গত ৭ সেপ্টেম্বর এয়ার ইন্ডিয়ার একটি বিমান মালদ্বীপের মালে বিমানবন্দরে ভুল রানওয়েতে অবতরণ করে। বিমানে ছিলেন ১৩৬ জন যাত্রী

Updated By: Oct 12, 2018, 11:18 AM IST
ত্রিচি বিমানবন্দরের দেওয়ালে ধাক্কা এয়ার ইন্ডিয়ার বিমানের, বরাত জোরে বাঁচলেন ১৩০ যাত্রী

নিজস্ব প্রতিবেদন: বড়সড় দুর্ঘটনার হাত থেকে বাঁচল দুবাইগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমান। বৃহস্পতিবার রাতে বিমানটি ত্রিচি বিমানবন্দরের এটিসি কামপাউন্ডের দেওয়ালে ধাক্কা মারে। বিমানের ধাক্কায় দেওয়ালের কিছুটা অংশ ভেঙে যায়।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিমানটি রাত ১টা ১৯ নাগাদ উড়ানের জন্য রানওয়ের দিকে যাত্রা শুরু করে। পথে সেটি একটি অ্যান্টেনায় ধাক্কা মেরে দেওয়ালে ধাক্কা দেয়।

আরও পড়ুন-মমতার সঙ্গে লড়তে গেলে বিজেপিতে যোগদান না করে উপায় নেই অধীরের, বললেন মুকুল

দুবাইগামী ওই বিমানটিতে ১৩০ জন যাত্রী ছিলেন। যাত্রীবোঝাই বিমানটি রানওয়েতে যাওয়ার পথে আচমকাই ওই দুর্ঘটনা ঘটে যায়। সঙ্গে সঙ্গেই বিমানটির প্রাথমিক মেরামতি করে সেটিকে মুম্বইয়ে পাঠিয়ে দেওয়া হয়। পরে মুম্বইয়ে বিমানটির মেরামতির কাজ শেষ করা হয়। সংঘর্ষের কারণে কোনও যাত্রী আহত হয়নি বলে জানা যাচ্ছে।

এদিকে, ওই ঘটনার জেরে বিমানটির পাইলট ও কো পাইলটকে আপাতত বসিয়ে দেওয়া হয়েছে। এনিয়ে তদন্ত শুরু হয়েছে। মু্ম্বইয়ে বিমানটি থেকে যাত্রীদের নামিয়ে অন্য বিমানে চড়িয়ে দুবাই পাঠানো হয়।

আরও পড়ুন-আজই খুলছে মাঝেরহাটের নতুন রাস্তা, শুরু হচ্ছে গাড়ি চলাচল

এর আগেও এয়ার ইন্ডিয়ার বিমান দুর্ঘটনার হাত থেকে বেঁচেছে। গত ৭ সেপ্টেম্বর এয়ার ইন্ডিয়ার একটি বিমান মালদ্বীপের মালে বিমানবন্দরে ভুল রানওয়েতে অবতরণ করে। বিমানে ছিলেন ১৩৬ জন যাত্রী। যে রানওয়েতে বিমানটি অবতরণ করে সেটি তখন মেরমিত হচ্ছিল। অবতরণ করার পরই বিমানের দুটি টায়ার ফেটে যায়।

.