মাঝ আকাশে ইঞ্জিন বিকল এয়ার ইন্ডিয়ার বিমানের, অল্পের জন্য প্রাণে রক্ষা ২৪০ যাত্রীর

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে AI-825 বিমানটি শ্রীনগরের উদ্দেশে রওনা হওয়ার কিছু পরই দেখা দেয় ইঞ্জিনে ত্রুটি।

Updated By: Apr 29, 2018, 12:27 PM IST
মাঝ আকাশে ইঞ্জিন বিকল এয়ার ইন্ডিয়ার বিমানের, অল্পের জন্য প্রাণে রক্ষা ২৪০ যাত্রীর

নিজস্ব প্রতিবেদন : মাঝ আকাশে ইঞ্জিন বিকল দিল্লি-শ্রীনগর এয়ার ইন্ডায়ার বিমানের। জরুরী অবতরণ করে কোনও মতে প্রাণ বাঁচলেন ২৪০জন যাত্রী। গোটা ঘটনায় বিশেষ তদন্তে নির্দেশ দিয়েছে অসামরিক বিমান চলাচল মন্ত্রক।

জানা গেছে, দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে AI-825 বিমানটি শ্রীনগরের উদ্দেশে রওনা হওয়ার কিছু পরই দেখা দেয় ইঞ্জিনে ত্রুটি। সেই সঙ্গে খারাপ আবহাওয়া ছিল সেখানে। কোনও ঝুকি না নিয়ে তড়িঘড়ি বিমানটি ফিরে আসে দিল্লি বিমানবন্দরে।

১৯ এপ্রিল অমৃতসর থেকে দিল্লি যাওয়ার পথে মাঝ আকাশে এয়ার ইন্ডিয়ার বিমান বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার বিমানের জানলার প্যানেল খুলে আহত হন তিন যাত্রী। আকাশে উড়ার ১০ মিনিট পর হঠাত্ই একটি জানলার ভিতরের দিকের প্যানেলটি খুলে ছিটকে এসে লাগে ১৮-এ নম্বর আসনের যাত্রীর গায়ে। ঘটনায় গুরুতর জখম হন তিনি। এই ঘটনার জেরে বিমানে বাতাসের চাপ কমে যেতে শুরু করে। আতঙ্কে অনেকেই অক্সিজেন মাস্ক লাগিয়ে নেন। ভয়ে চিত্কার শুরু করে দেন। হুড়োহুড়িতে আরও দুই যাত্রীও আহত হন। ঘটনার তদন্ত করেছে অসামরিক বিমান চলাচল মন্ত্রক।

আরও পড়ুন- মাঝ আকাশে এয়ার ইন্ডিয়ার বিমানের জানলা খুলে আহত ৩ যাত্রী

.