গুজরাতে ভেঙে পড়ল বায়ু সেনার যুদ্ধবিমান, মৃত ১

আমেদাবাদ থেকে ৩৪০ কিলোমিটার দূরে কচ্ছ গ্রামে ওই বিমানের ধ্বংসাবশেষ মিলেছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মাটিতে আছড়ে পড়ার আগে বিমানটির অভিঘাতে আক্রান্ত হয় বেশ কিছু গবাদি পশু

Updated By: Jun 5, 2018, 05:08 PM IST
গুজরাতে ভেঙে পড়ল বায়ু সেনার যুদ্ধবিমান, মৃত ১
ছবি - এএনআই

নিজস্ব প্রতিবেদন: বায়ু সেনার একটি যুদ্ধ বিমান ভেঙে পড়ল গুজরাতের কচ্ছের নিকটবর্তী এলাকায়। জানা গিয়েছে সকালে নিয়মমাফিক প্রশিক্ষণের জন্য জামনগর বায়ুসেনা ঘাঁটি থেকে উড়ে জাগুয়ার নামে যুদ্ধবিমানটি। কিছুক্ষণ পরেই সেটি ভেঙে পড়ে কচ্ছ গ্রামে। ওই বিমানের পাইলট বায়ু সেনা কমোডর সঞ্জয় চৌহান মারা গিয়েছেন বলে প্রতিরক্ষা মন্ত্রকের সূত্রের খবর।

আরও পড়ুন- মোদী নয়, লোকসভায় মুখ নীতীশ!

আমেদাবাদ থেকে ৩৪০ কিলোমিটার দূরে কচ্ছ গ্রামে ওই বিমানের ধ্বংসাবশেষ মিলেছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মাটিতে আছড়ে পড়ার আগে বিমানটির অভিঘাতে আক্রান্ত হয় বেশ কিছু গবাদি পশু। সেখানেই মারা যায় ওই সব গবাদি পশু। লেফ্ট্যানেন্ট কলোনেল মণীশ ওঝা জানিয়েছেন, সকাল সাড়ে ১০টা নাগাদ জাগুয়ার বিমানটি ভেঙে পড়ে।

আরও পড়ুন- নওশেরায় জনবসতি লক্ষ্য করে পাকিস্তানের গুলি, পালটা জবাব ভারতীয় সেনার

চলতি মাসেই  অসমের মাজুলি দ্বীপে  বায়ু সেনার আরও একটি বিমান দুর্ঘটনার কবলে পড়ে। মৃত্যু হয় দুই পাইলটের। এ দিনের দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছে বায়ু সেনা কর্তৃপক্ষ। প্রায় চার দশক আগে ভারতীয় বায়ুসেনায় অভিষেক হয় জাগুয়ারের। ঘণ্টায় ১৩৫০ কিলোমিটার গতিতে ওড়ার ক্ষমতা রয়েছে জাগুয়ারের।

আরও পড়ুন- ১০ জুলাই পরবর্তী শুনানি, গ্রেফতারি থেকে আপাতত রেহাই চিদাম্বরমের

.