“১০০ কোটির জন্য ১৫ কোটি মুসলিম যথেষ্ট”, ফের উস্কানিমূলক মন্তব্য ওয়েইসির মঞ্চে

কর্ণাটকের অন্য একটি সভায় অমূল্য নামে এক তরণী ‘পাকিস্তান জিন্দাবাদের’ স্লোগান তোলেন। যা শুনেই তড়িঘড়ি তাঁকে বাধা দিতে আসেন খোদ ওয়াইসি। এ ধরনের ভারত-বিরোধী স্লোগান দেওয়া উচিত নয় বলে জানান তিনি

Updated By: Feb 21, 2020, 05:19 PM IST
“১০০ কোটির জন্য ১৫ কোটি মুসলিম যথেষ্ট”, ফের উস্কানিমূলক মন্তব্য ওয়েইসির মঞ্চে
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ফের একটি ভিডিয়ো, ফের অস্বস্তিতে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম) সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসি। কর্ণাটকের তরুণী অমূল্যের বিতর্কিত মন্তব্যের পর মহারাষ্ট্রের প্রাক্তন বিধায়ক ওয়ারিস পাঠানের বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ উঠল। সেই মঞ্চেও উপস্থিত ছিলেন মিম সাংসদ ওয়াইসি।

কর্ণাটকেই একটি জনসভায় ওয়ারিস পাঠানকে বলতে শোনা যায়, আজাদি আনতেই হবে। যে জিনিস চাইলে পাওয়া যায় না, তা ছিনিয়ে নিতে হয়। সময় এসে গিয়েছে। আমাদেরকে বলা হচ্ছে, আন্দোলনে মা-বোনেদের সামনে এগিয়ে দেওয়া হয়েছে। আরে, সবে তো সিংহীরা বাইরে বেরিয়েছে, তাতেই তোমাদের ঘাম ছুটছে। আর যদি আমরা একসঙ্গে বেরই তো কী পরিস্থিতি হবে? ১০০ কোটির জন্য ১৫ কোটি মুসলিম যথেষ্ট, এটা তাদের মনে রাখা উচিত। এই মন্তব্য করার সময় আসাদউদ্দিনকে যথেষ্ট অস্বস্তিতে পড়তে দেখা গিয়েছে।

কর্ণাটকের অন্য একটি সভায় অমূল্য নামে এক তরণী ‘পাকিস্তান জিন্দাবাদের’ স্লোগান তোলেন। যা শুনেই তড়িঘড়ি তাঁকে বাধা দিতে আসেন খোদ ওয়াইসি। এ ধরনের ভারত-বিরোধী স্লোগান দেওয়া উচিত নয় বলে জানান তিনি। তারপরই অমূল্যকে হিন্দুস্তান জিন্দাবাদ স্লোগান তুলতে দেখা গিয়েছে। কিন্তু তড়িঘড়ি তাঁকে মঞ্চ থেকে নামিয়ে গ্রেফতার করা হয়। অমূল্যের বিরুদ্ধে দেশোদ্রোহি মামলা রুজু করা হয়েছে। ওয়াইসি এ ঘটনার তীব্র নিন্দা করে জানান, “ওই মেয়েটিকে আমি চিনি না। আমরা আমাদের শত্রু দেশ পাকিস্তানকে কখনওই সমর্থন করি না।”

আরও পড়ুন- 'ভুল হয়েছে, মুসলিমদের পাকিস্তানে পাঠানো উচিত ছিল', দাবি বিজেপি মন্ত্রী গিরিরাজের

প্রসঙ্গত, ১৬ ফেব্রুয়ারি, অমূল্য নামে ওই যুবতী তাঁর ফেসবুকে প্রথমে 'জিন্দাবাদ ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান' লেখেন। ব্যাখ্যা দেন, ছোট থেকে নিজের মাতৃভূমি ও প্রতিবেশী দেশগুলিকে শ্রদ্ধা করতে শেখানো হয়েছে। তাই প্রত্যেকের উচিত নিজের দেশ ও পড়শি দেশের মানুষের প্রতি শ্রদ্ধাশীল হওয়া। এরপরই বৃহস্পতিবার বেঙ্গালুরুতে AIMIM আয়োজিত CAA বিরোধী সভায় মঞ্চে উঠে 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেন তিনি।

.