ভারত জুড়ে ব্যাহত চিকিৎসা পরিষেবা, আজ থেকে কর্মবিরতিতে বসছে AIIMS

তবে শেষমুহূর্তে ফের সিদ্ধান্ত বদল করে AIIMS-এর তরফে জানানো হয়েছে, RDA-এর আজ দুপুর ১২টা থেকে আগামিকাল দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতিতেই সামিল হবেন  AIIMS। 

Updated By: Jun 17, 2019, 09:52 AM IST
ভারত জুড়ে ব্যাহত চিকিৎসা পরিষেবা, আজ থেকে কর্মবিরতিতে বসছে AIIMS

নিজস্ব প্রতিবেদন: NRS-এর আঁচ ছড়িয়েছে দেশ জুড়েই গত সপ্তাহেই দেশ জুড়ে চিকিৎসক ধর্মঘটের ডাক দেওয়ার কথা জানিয়েছিল IMA। দেশের সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলোকে কর্মবিরতির জন্য আহ্বান জানিয়েছেন তাঁরা। অন্যদিকে AIIMS-এর এই কর্মবিরতিতে যোগ দেওয়ার কথা থাকলেও গতকাল তাঁরা জানিয়েছিলেন ধর্মঘট নয় মিছিল সেরেই কাজে যোগ দেবেন তাঁরা। । তবে শেষমুহূর্তে ফের সিদ্ধান্ত বদল করে AIIMS-এর তরফে জানানো হয়েছে, RDA-এর আজ দুপুর ১২টা থেকে আগামিকাল দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতিতেই সামিল হবেন  AIIMS। উল্লেখ্য এই সময় জরুরি বিভাগ খোলা থাকলেও আউটডোর এবং অস্ত্রপচার বন্ধ থাকবে।

আরও পড়ুন: সোমবার দেশজুড়ে ধর্মঘটের ডাক চিকিত্সকদের

স্বাভাবিক ভাবেই এই সিদ্ধান্তে দুর্ভোগ আরও বাড়ার আশঙ্কা করছেন দেশবাসী। সরকারি গন্ডি ছাড়িয়ে বেসরকারি স্বাস্থ্য ক্ষেত্রেও চরম দুর্ভোগের ইঙ্গিত। এদিকে সপ্তাহ ঘুরতে চলেছে। চিকিৎসক আন্দোলনের কোনও ইতি ঘটেনি। চরম দুর্ভোগে পড়ছেন সাধারণ মানুষ। জুনিয়র ডাক্তারদের দেওয়া একের পর এক শর্তে পিছিয়ে গিয়েছে প্রশাসনের সঙ্গে বৈঠকও। আজ ফের জুনিয়র চিকিৎসকদের নবান্নে আহ্বান করেছেন মুখ্যমন্ত্রী আর এতেই খানিকটা স্বস্তি মিলেছে বিভিন্ন মহলে।

আজ বৈঠকে রফাসূত্র মিলতে পারে বলেই মনে করছেন রাজ্য তথা দেশবাসী। 

.