কপিল সিব্বলকে সারদা মামলা থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিল কংগ্রেস

Updated By: Jan 21, 2015, 08:58 PM IST
কপিল সিব্বলকে সারদা মামলা থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিল কংগ্রেস

কপিল সিব্বলকে সারদা মামলা থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দিল এআইসিসি। প্রদেশ নেতাদের ক্ষোভের কথা মাথায় রেখে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি জানিয়েছে কংগ্রেস হাইকমান্ড। তবে এনিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন সিব্বলই। রাজনীতি না পেশাদারিত্ব কোনটা বড়, তা বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব।

সিবিআইয়ের বিরুদ্ধে রাজ্যের হয়ে সিব্বলের মামলা লড়ার বিষয়টি সামনে আসতেই তীব্র ক্ষোভ প্রকাশ করেন অধীর চৌধুরী। দলের নীচু তলার কর্মীদের মধ্যেও প্রচণ্ড ক্ষোভ দেখা দেয়।  গোটা বিষয়টি জানিয়ে কংগ্রেস হাইকমান্ডকে চিঠি দেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।চিঠি দেন রাজ্যের ভারপ্রাপ্ত নেতা সি পি জোশীকেও। এরপরই এনিয়ে সোনিয়া গান্ধীর সঙ্গে কথা বলেন সিপি জোশী।

ক্ষোভের কথা জানার পরই কপিল সিব্বলকে এই মামলা থেকে সরে দাঁড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। প্রদেশ নেতাদের ক্ষোভের কথা মাথায় রেখে সিব্বলকে সিদ্ধান্ত বিবেচনার আর্জি জানিয়েছে হাইকমান্ড। রাজনীতি না পেশাদারিত্ব কোনটা বড় তা বিবেচনা করে সিদ্ধান্ত নিতে বলেছে এআইসিসি। তবে তিনি মামলা লড়বেন কি না সেই সিদ্ধান্তের ভার বর্ষীয়ান নেতার উপরেই ছেড়েছে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব।

 

.