উত্তর প্রদেশে ফের পুলিসের মৃত্যু এনকাউন্টারে, ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা যোগীর

এনকাউন্টার অভিযান চলার সময় দুষ্কৃতীর গুলিতে প্রাণ হারাল যোগী রাজ্যের এক কনস্টেবল। হর্ষ চৌধুরি নামে বছর ছাব্বিশের ওই কনস্টেবল গুলি লেগে গুরতর আহত হন। হাসপাতালে চিকিত্সা চলাকালীন তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিস।

Updated By: Jan 28, 2019, 06:40 PM IST
উত্তর প্রদেশে ফের পুলিসের মৃত্যু এনকাউন্টারে, ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা যোগীর
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: এনকাউন্টার অভিযান চলার সময় দুষ্কৃতীর গুলিতে প্রাণ হারাল যোগী রাজ্যের এক কনস্টেবল। হর্ষ চৌধুরি নামে বছর ছাব্বিশের ওই কনস্টেবল গুলি লেগে গুরতর আহত হন। হাসপাতালে চিকিত্সা চলাকালীন তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিস।

রবিবার সন্ধে সাতটা নাগাদ উত্তর প্রদেশের আমরোহায় এক দাগী অপরাধীর আত্মগোপনের খবর আসে পুলিসের কাছে। খবর পেয়েই আমরোহা থানার একটি দল এনকাউন্টার অভিযানে বেরিয়ে পড়ে। পুলিস জানায়, ১৯টি মামলা চলছে ওই অপরাধীর বিরুদ্ধে। এলাকা কড়া নিরাপত্তা ঘিরে ফেলা হয়। পুলিস জানিয়েছে, প্রথমে ওই দুষ্কৃতীকে আত্মসমর্পণের সুযোগ দেওয়া হয়। অভিযোগ, পুলিসের আবেদনে সাড়া না দিয়ে গুলি চালাতে শুরু করে ওই দুষ্কৃতী। সংঘর্ষের সময় গুলি লেগে গুরুতর জখম হন হর্ষ চৌধুরি। পুলিসের পাল্টা জবাবে শিবাবতার নামে ওই দুষ্কৃতীর মৃত্যু হয়।

আরও পড়ুন- গরিবদের মাসিক আয়ের ব্যবস্থা, ইন্দিরার পথে গরিবি হঠাওয়ের প্রতিশ্রুতি রাহুলের

নিহত কনস্টেবলের স্ত্রীকে ৪০ লক্ষ টাকা এবং তাঁর মা-বাবাকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করে যোগী সরকার। পরিবারের একজনকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। যোগী ক্ষমতায় আসার পর পুলিসের এনকাউন্টারের ঘটনা বহুলাংশে বেড়েছে বলে অভিযোগ বিরোধীদের। কমপক্ষে ৩ হাজার এনকাউন্টার অভিযান চালানো হয়েছে যোগীর শাসনকালে। এনকাউন্টারে মৃত্যু হয়েছে ৭৮ জন অপরাধীর। হর্ষকে নিয়ে মোট ৭ জন পুলিসের প্রাণ যায় এনকাউন্টারে।

.