Coromandel Express Accident: 'ডেডলাইন মিস করে হেডলাইনে থাকার চেষ্টা'! বিজেপি'কে দুষলেন জয়রাম রমেশ...

Coromandel Express Accident: কীসের ডেডলাইন মিস করেছে বিজেপি? কোনটা হেডলাইনে থাকার চেষ্টা? এক-একটা দুর্ঘটনা ঘটে আর তদন্ত করার কথা ঘোষণা করা হয় সরকারের তরফে। কিন্তু কিছুতেই কিছু হয় না।

Updated By: Jun 6, 2023, 04:06 PM IST
Coromandel Express Accident: 'ডেডলাইন মিস করে হেডলাইনে থাকার চেষ্টা'! বিজেপি'কে দুষলেন জয়রাম রমেশ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের ভয়ংকর দুর্ঘটনার পরে বিরোধী দল কংগ্রেস প্রথম থেকেই শাসকদল বিজেপি তথা কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছে। করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পরেও কংগ্রেস একহাত নিয়েছে কেন্দ্রীয় সরকারকে। এই সিদ্ধান্তকে ব্যঙ্গ করে কংগ্রেস বলেছে, এ হল আসলে ডেডলাইন মিস করে হেডলাইনে থাকার চেষ্টা!

আরও পড়ুন: WATCH: ভয়ংকর দৃশ্য! চার-পাঁচটি বাঘ ঘিরে ফেলেছে পর্যটকদের! তারপর?

কংগ্রেসের জেনারেল সেক্রেটারি কমিউনিকেশনস-ইন-চার্জ জয়রাম রমেশ জানান, বালেশ্বর ট্রেন দুর্ঘটনা নিয়ে রেল দফতর তদন্ত করছে, সেই রিপোর্ট জমা পড়ল না, এরই মধ্যে সিবিআই তদন্তের ঘোষণা! এটা আসলে ডেডলাইন মিস করে হেডলাইনে থাকার চেষ্টা। জয়রাম একথা বলেন ২০১৬ সালের একটি রেল দুর্ঘটনা এবং সেই দুর্ঘটনার তদন্তের ফলপ্রকাশের সূত্রে।  ২০১৬ সালের রেল দুর্ঘটনাটি ঘটেছিল পাটনা-ইন্দোর রেলরুটে। জয়রাম মনে করিয়ে দেন, ১৫০ জন মারা গিয়েছিলেন সেই দুর্ঘটনায়। ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)-কে দায়িত্ব দেওয়া হয়েছিল সেই ঘটনার তদন্তের। কিন্তু সেই তদন্তের ফল আজও অপ্রকাশিত!

শুক্রবার সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের কাছে বাহানগা বাজার স্টেশনে ৩টি ট্রেনের মধ্যে সংঘর্ষ ঘটে। আপ করমণ্ডল এক্সপ্রেস, ডাউন যশবন্তপুর এক্সপ্রেস ও একটি মালগাড়ি। দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৮ জন। আহত কমপক্ষে ১,১৭৫ জন। নিহতদের মধ্যে এখনও ১০০ দেহ শনাক্ত করা সম্ভব হয়নি। রেলবোর্ডের সিদ্ধান্তে এই দুর্ঘটনার তদন্তভার হাতে নিয়েছে সিবিআই। আজ, মঙ্গলবারই ঘটনাস্থল ঘুরে দেখে সিবিআই তদন্তকারী অফিসারদের ১০ জনের একটি দল।

আরও পড়ুন: Coromondol Express Accident: নেই আঘাত-রক্তপাতের চিহ্ন! করমণ্ডলের ৪০ যাত্রীর মৃত্যুর পিছনে হাড়হিম করা তথ্য...

পাশাপাশি জানা গিয়েছে, প্রাথমিক তদন্ত-রিপোর্টে অন্তর্ঘাতের কথা উল্লেখ করেছে রেলবোর্ড। প্রধানমন্ত্রীর দফতরে জমা পড়েছে সেই রিপোর্ট। উল্লেখ্য, ওভারস্পিডের কথা আগেই খারিজ করে দিয়েছে রেল। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণো দুর্ঘটনার কারণ সম্পর্কে বলতে গিয়ে ইলেকট্রনিক ইন্টারলকিং পরিবর্তনের কথা বলেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.