রাজধর্ম স্মরণ করিয়ে মোদী সরকারকে প্রচ্ছন্ন বার্তা আডবাণীর

মোদী সরকারকে প্রচ্ছন্ন বার্তা আডবাণীর। সুষমা, বসুন্ধরা ইস্যুতে দেশ যখন তোলপাড়, বিজেপির লৌহপুরুষের মুখে শোনা গেল রাজনীতিকের রাজধর্মের কথা। হাওয়ালা কেলেঙ্কারিতে নাম উঠে আসায়, ১৯৯৬ সালে বিজেপির সাংসদ পদ থেকে ইস্তফা দেন আডবাণী। দুবছর জনপ্রতিনিধির আসন থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন তিনি। কলঙ্কমুক্ত হওয়ার পর ১৯৯৮ সালে পুনর্নির্বাচিত হন।

Updated By: Jun 28, 2015, 12:54 PM IST
রাজধর্ম স্মরণ করিয়ে মোদী সরকারকে প্রচ্ছন্ন বার্তা আডবাণীর

ওয়েব ডেস্ক: মোদী সরকারকে প্রচ্ছন্ন বার্তা আডবাণীর। সুষমা, বসুন্ধরা ইস্যুতে দেশ যখন তোলপাড়, বিজেপির লৌহপুরুষের মুখে শোনা গেল রাজনীতিকের রাজধর্মের কথা। হাওয়ালা কেলেঙ্কারিতে নাম উঠে আসায়, ১৯৯৬ সালে বিজেপির সাংসদ পদ থেকে ইস্তফা দেন আডবাণী। দুবছর জনপ্রতিনিধির আসন থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন তিনি। কলঙ্কমুক্ত হওয়ার পর ১৯৯৮ সালে পুনর্নির্বাচিত হন।

গতকাল একটি সংবাদপত্রের তরফে সেই প্রসঙ্গ তোলা হলে, আডবাণী বলেন, সাধারণ মানুষের আস্থা অর্জন রাজনীতিকের সবচেয়ে বড় দায়িত্ব। নৈতিকতা কী দাবি করছে সেটাই রাজধর্ম। তিনি বলেন, একজন রাজনীতিকের আমআদমির কাছে স্বচ্ছতা বজায় রেখে চলা উচিত। ললিত মোদী ইস্যুতে সুষমা স্বরাজ ও বসুন্ধরা রাজের ইস্তফার দাবি জোরাল হচ্ছে।

এই সময় আডবাণীর এই মন্তব্যে অনেকেই মোদী সরকারের সমালোচনা দেখছেন। কারণ, সুষমা বা বসুন্ধরার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার চাপ আসলেও, বিজেপি এখনও সেই পথে হাঁটেনি। এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি আডবাণী। লৌহপুরুষের গলায় শোনা গেছে অভিমানের সুর। আডবাণী বলেছেন, এখন তিনি এসব থেকে অনেক দূরে। সিদ্ধান্ত নেওয়ার মতো কোনও জায়গাতেই নেই।

.