Maharashtra Political Crisis: বড় দাবি আদিত্য ঠাকরের; অপহৃত ১৫-২০ বিধায়ক, ফিরতে চান মুম্বই

Maharashtra Political Crisis: নয়জন মন্ত্রী সহ বেশিরভাগ সেনা বিধায়ক দলের বিরুদ্ধে বিদ্রোহ করেছেন। এই বিদ্রোহ উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহা বিকাশ আগাড়ি জোটের অস্তিত্বকে চ্যালেঞ্জের মুখে ফেলেছে।

Updated By: Jun 28, 2022, 08:00 AM IST
Maharashtra Political Crisis: বড় দাবি আদিত্য ঠাকরের; অপহৃত ১৫-২০ বিধায়ক, ফিরতে চান মুম্বই

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রের পর্যটন মন্ত্রী এবং মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরে সোমবার দাবি করেছেন যে একনাথ শিন্ডের বিদ্রোহী শিবিরে থাকা বিধায়কদের মধ্যে প্রায় ১৫ থেকে ২০ জন শিবসেনা বিধায়ক শিবসেনার সঙ্গে যোগাযোগ করেছেন এবং তাদেরকে গুয়াহাটি থেকে মুম্বাইতে ফিরিয়ে আনার জন্য দলকে অনুরোধ করেছেন। 

ঠাকরে আরও দাবি করেছেন যে তাদেরকে বন্দীর মতো হোটেলে রাখা হয়েছে এবং তাঁরা ফিরে আসতে চান। শিবসেনা দাবি করেছে যে কিছু বিধায়ককে বিদ্রোহী শিবির অপহরণ করেছে অথবা জোর করে নিয়ে গিয়েছে। প্রায় ১৫-২০ জন বিধায়ক তাদের সঙ্গে যোগাযোগ করছেন বলেও জানানো হয়েছে। 

মুম্বইয়ের উপকণ্ঠে কারজাতে শিবসেনা কর্মীদের ঠাকরে বলেছেন প্রতিটি শিব সৈনিক বর্তমান পরিস্থিতিকে সমস্যা নয় একটি সুযোগ হিসাবে দেখছে।

নয়জন মন্ত্রী সহ বেশিরভাগ শিবসেনা বিধায়ক দলের বিরুদ্ধে বিদ্রোহ করেছেন। একনাথ শিন্ডে মোট ৫৫ জনের সমরথনের কথা জানিয়েছেন। এর মধ্যে তিন ডজনেরও বেশি শিবসেনা বিধায়কের সমর্থনের দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: Uddhav Thackeray: বিদ্রোহের আঁচ পেয়েই মুখ্যমন্ত্রিত্ব ছাড়তে চান উদ্ধব, থামান জোটের এক শীর্ষ নেতা!

ঠাকরে বলেন যে কিছু নেতাকে অন্ধভাবে বিশ্বাস করা হয়েছিল এই ধরনের মানুষকে সংগঠনে ক্রমাগত পদোন্নতির সুযোগ দেওয়া হয়েছিল।

তিনি আরও বলেন যে বিধায়কদের দল ছেড়ে যাওয়া আসলে "বর্ষা শুরুর আগে 'নালা' এবং আবর্জনা পরিষ্কার করার মতো"।

অন্যদিকে, শিবসেনা নেতা এবং উদ্ধব ঠাকরের আস্থাভাজন সঞ্জয় রাউতকে, রাজ্যের রাজনৈতিক সঙ্কটের মধ্যেই একটি অর্থ পাচার মামলায় ইডি তলব করে।

যদিও, রাউত স্পষ্ট করে জানিয়েছেন যে তিনি হাজিরা দেবেন না এবং কেন্দ্রীয় সংস্থার কাছ থেকে জিজ্ঞাসাবাদের জন্য অন্য তারিখ চাইবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.