Gurugram Student Muder: পাঁচ বছর পার, গুরুগ্রামের স্কুলে ছাত্র খুনে জামিন পেল অভিযুক্ত

গুরুগ্রামের রায়ান্স ইন্টারন্যাশনাল স্কুলের দ্বিতীয় শ্রেণির ছিল প্রদ্যুম্ন ঠাকুর। ২০১৭ সালের ৮ সেপ্টেম্বর স্কুলেরই শৌচাগার থেকে উদ্ধার হয় তার গলাকাটা দেহ! 

Updated By: Oct 21, 2022, 12:04 AM IST
Gurugram Student Muder: পাঁচ বছর পার, গুরুগ্রামের স্কুলে ছাত্র খুনে জামিন পেল অভিযুক্ত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে ৫ বছর পার। গুরুগ্রামে রায়ান ইন্টারন্যাশনাল স্কুল ছাত্র খুনে অভিযুক্তকে অবশেষে জামিন দিল সুপ্রিম কোর্ট। ৩১ অক্টোরর থেকে মামলাটির শুনানি শুরু হবে।

২০১৭ সালের ৮ সেপ্টেম্বর। রোজকার মতো সেদিনও স্কুলে গিয়েছিল প্রদ্যুম্ন ঠাকুর। গুরুগ্রামের রায়ান্স ইন্টারন্যাশনাল স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল সে। স্কুলে পৌঁছানোর মাত্র আধ ঘণ্টার পর শৌচাগার থেকে উদ্ধার হয় বছর সাতেকের ওই পড়ুয়ার গলাকাটা দেহ। কীভাবে মৃত্যু? প্রথমে স্কুলের গাড়ির চালককে গ্রেফতার করেছিল গুরুগ্রাম থানার পুলিস। এরপর ঘটনার তদন্তভার নেয় সিবিআই। সিসিটিভি ফুটেজে দেখে মূল অভিযুক্তের সন্ধান পান তদন্তকারীরা। গ্রেফতার করা হয় রায়ান্স ইন্টারন্যাশনাল স্কুলেরই একাদশ শ্রেণির এক ছাত্রকে।

আরও পড়ুন: Bihar Boy killed: টুকলিকে প্রেমপত্র বলে ভুল, ছাত্রীর অভিযোগে ১২ বছরের ছাত্রকে কেটে টুকরো করল নাবালক গ্যাং

তদন্তে জানা যায়, স্কুলে পিয়ানো ক্লাস করতে দিয়েই প্রদ্যুম্নের সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে অভিযুক্তের। তাহলে কেন খুন? জেরায় অভিযুক্ত জানায়, স্কুলের শিক্ষকদের সঙ্গে অভিভাবকদের বৈঠক পিছিয়ে দিতেই নাকি প্রদ্যুম্নকে খুন করেছে সে! ভেবেছিল, স্রেফ শিক্ষক-অভিভাবক বৈঠক নয়, স্কুলে যদি ছাত্রের মৃত্যুর ঘটনা ঘটলে পরীক্ষার সূচিও বদলে যাবে। ঘটনার সময়ে অভিযুক্তের বয়স ছিল  ১২। যদিও প্রাপ্ত বয়ষ্ক ধরে নিয়ে বিচার হবে তার। কেন? জুভেনাইল জাস্টিস বেঞ্চে সিবিআই আবেদন জানিয়েছিল, গুরুগ্রামে রায়ান ইন্টারন্যাশনাল স্কুল ছাত্র খুনের মামলায় অভিযুক্তকে যেন সাবালক হিসেবেই বিবেচনা করা হয়। সেই আবেদন মঞ্জুর হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.