Budget 2024| Abhishek Banerjee:'বাজেট বাংলা বিরোধী, জনগণ বিরোধী'!

'সময় বদলে গিয়েছে। একনায়কতন্ত্র, ঔদ্ধত্য, বিভাজনের রাজনীতিকে মানুষ প্রত্যাখান করেছে। কিন্তু প্রধানমন্ত্রী মোদী বাস্তবটা মানতে চাইছেন না। জোট সরকার চালাচ্ছেন এবং সবাইকে বোঝাতে চাইছেন, ,সব ঠিক আছে'।

Updated By: Jul 24, 2024, 09:04 PM IST
Budget 2024| Abhishek Banerjee:'বাজেট বাংলা বিরোধী, জনগণ বিরোধী'!

রাজীব বন্দ্যোপাধ্যায়: 'বেছে বেছে অন্ধ্র ও বিহারকে সাহায্য কেন'? সংসদের বাজেট নিয়ে কেন্দ্রকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বললেন, 'এই বাজেট দিশাহীন। যু্ক্তরাষ্ট্রীয় কাঠামো মর্যাদা দেয়নি কেন্দ্র। ১৪০ কোটি মানুষের সঙ্গে প্রতারণা করেছে মোদী সরকার'।

আরও পড়ুন:  Pension Vatsalya: শিশুদের জন্য কেন্দ্র আনছে নতুন পেনশন প্রকল্প বাত্সল্য

 দিল্লিতে সরকার টিকিয়ে  রাখতেই কল্পতরু মোদী? কেন্দ্রীয় বাজেটে বিরুদ্ধে এবার এককাট্টা বিরোধীরা। এদিন লোকসভায় অভিষেক বলেন, 'সময় বদলে গিয়েছে। একনায়কতন্ত্র, ঔদ্ধত্য, বিভাজনের রাজনীতিকে মানুষ প্রত্যাখান করেছে। কিন্তু প্রধানমন্ত্রী মোদী বাস্তবটা মানতে চাইছেন না। জোট সরকার চালাচ্ছেন এবং সবাইকে বোঝাতে চাইছেন, ,সব ঠিক আছে'। তাঁর কথায়, 'জোট মানে সহযোগিতা, যৌথতা। গতকালের পর একটা জিনিস পরিষ্কার হয়ে গিয়েছে, জোট মানে তোষণ ও ক্ষতিপূরণ। গদি বাঁচাতে তোষণের রাজনীতি করছে বিজেপি'।

অভিষেকের কটাক্ষ, '২০১৪ সালে যখন মোদী প্রথমবার প্রধানমন্ত্রী, তখন সবাই বলত মোদী সরকার। ২০১৯ সালে য়খন মোদী দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হলেন, তখন সবাই বলত মোদী ২.০। ২০২৪ সালে মোদী সরকারকে প্রত্যাখান করেছে মানুষ। এখন যে আছে, সেটা হল জোট। কেউ  আর বলছে না, মোদী ৩.০। এমনকী, বাজেট পেশ করার সময়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীও বলেননি। এই জোট এতটাই দুর্বল যে, যেকোনও সময়ে ভেঙে যেতে পারে'।

আরও পড়ুন:  Nepal Plane Crash: জ্বলে উঠল বিমান, গলগল করে বেরোচ্ছে ধোঁয়া! ভেঙে পড়ল প্লেন, মৃত ১৮

এদিকে সংসদে অভিষেক যখন ভাষণ দিচ্ছিলেন, বারবার উঠে দাঁড়িয়ে তৃণমূলকে পাল্টা নিশানা করছিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। অভিষেক বলেন, 'যিনি নিজের স্ত্রীকে বঞ্চনা করেছেন, তিনি বড় বড় কথা বলছেন'। এরপর রীতিমতো হইচই পড়ে যায়। শেষে স্পিকারের চেয়ার থেকে বলা হয়,  'যিনি সংসদে উপস্থিত নেই তার সম্বন্ধে কোন মন্তব্য করা চলবে না'। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.