Abhishek Banerjee At ED: ৮ ঘণ্টা পার, দিল্লিতে ED-র সদর দফতরে জিজ্ঞাসাবাদ চলছে অভিষেককে

জেরার জন্য ইডির (ED) তাঁকে দিল্লিতে ডেকে পাঠানোর সিদ্ধান্তের বিরুদ্ধে শীর্ষ আদালতে মামলা করেন অভিষেক (Abhishek Banerjee)। কিন্তু সুপ্রিম কোর্ট সেই মামলা গ্রহণ করেনি।

Updated By: Mar 21, 2022, 07:09 PM IST
Abhishek Banerjee At ED: ৮ ঘণ্টা পার, দিল্লিতে ED-র সদর দফতরে জিজ্ঞাসাবাদ চলছে অভিষেককে

#UPDATES: ৮ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। এখনও দিল্লিতে ED-র সদর দফতরে জিজ্ঞাসাবাদ চলছে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। সূত্রের খবর, একাধিক নথি সংক্রান্ত বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

নিজস্ব প্রতিবেদন : দিল্লিতে ইডি-র (ED) সদর দফতরে হাজিরা দিতে পৌঁছেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সোমবার সকাল ১১টার কিছু আগে হাজিরা দিতে ইডি-র দফতরে পৌঁছন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (Abhishek Banerjee At ED)। জিজ্ঞাসাবাদ শুরু হয়ে গিয়েছে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, কয়লাপাচার কাণ্ডে (Coal Scam) সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে (Abhishek Banerjee) তলব করেছে ইডি (ED)। দিল্লিতে ইডির তলব নিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন অভিষেক-রুজিরা। কলকাতার ইডি অফিসে ডাকার আর্জি জানান আবেদনে। কিন্তু সেই আর্জি খারিজ হয়ে যায়। তারপর সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টেরও দ্বারস্থ হন অভিষেক-রুজিরা। জেরার জন্য ইডির তাঁকে দিল্লিতে ডেকে পাঠানোর সিদ্ধান্তের বিরুদ্ধে শীর্ষ আদালতে মামলা করেন অভিষেক। কিন্তু আজ সুপ্রিম কোর্ট সেই মামলা গ্রহণ করেনি।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রামানা আজ কোনওরকম মামলা শোনার আবেদন নাকচ করে দেন। তিনি জানান, "আগে নথিপত্র দেখবেন। তারপর মামলাটি তালিকাভুক্ত করবেন। কারণ প্রতিদিন এটা একটা রুটিন হয়ে গিয়েছে।" যারফলে আজ মামলার উল্লেখ না হওয়ায়, জরুরি ভিত্তিতে শুনানির কোনও আবেদন করার সুযোগ পাননি অভিষেক ও রুজিরার আইনজীবীরা। পিটিশনের কাগজপত্র খতিয়ে দেখে পরই সিদ্ধান্ত নেবেন প্রধান বিচারপতি। এরপরই ১১টার কিছু আগে দিল্লিতে ইডি-র সদর দফতরে হাজিরা দিতে পৌঁছন অভিষেক (Abhishek Banerjee At ED)।

ইডির তলব নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় চড়া সুরে তোপ দেগেছেন বিজেপির উদ্দেশে। তিনি বলেন, "ভোটে বিজেপি হেরেছে বলেই গায়ে জ্বালা। আমাকে ইডি ডেকেছে। ইডির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠছে।" পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে স্পষ্ট জানিয়েছেন, "লড়াই চলবে, শেষ দেখে ছাড়ব। মাথা নত করবে না। আমরা আত্মসমর্পণ করব না।"

প্রসঙ্গত, রবিবারই সস্ত্রীক দিল্লিতে পৌঁছন অভিষেক। দিল্লি উড়ে যাওয়ার আগে বিমানবন্দরে দাঁড়িয়ে তিনি বলেন, "যাঁদের বিরুদ্ধে সুদীপ্ত সেন চিঠি লিখেছেন। তাঁরা বিজেপির বড় নেতা। কেউ অসমের মুখ্যমন্ত্রী, কেউ এখানকার বিরোধী দলনেতা।" বলাই বাহুল্য যে নাম না করে হিমন্ত বিশ্বশর্মা, শুভেন্দু অধিকারীকে নিশানা করেন অভিষেক।

আরও পড়ুন, Babul Supriyo: 'এমপি পদ ছেড়েছিলাম, শুভেন্দুবাবুকে বলব বাবা-ভাইকে বলুন সাংসদ পদ ছাড়তে'

Biswa Bangla Logo on School Dress: সরকারি স্কুলের পোশাক নেভি ব্লু-সাদা, পকেটে 'বিশ্ব বাংলা'র লোগো; নির্দেশিকা শিক্ষা দফতরের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.