হাফিজ সৈয়দের পাশে দাঁড়ানোয় পাক হাই কমিশনারের সমালোচনায় কেন্দ্র

ছাব্বিশ এগারোর মাস্টারমাইন্ড হাফিজ সৈয়দের পাশেই দাঁড়ালেন পাক হাই কমিশনার অবদুল বসিত। স্বাধীন পাক নাগরিক হিসেবে সে দেশে স্বাধীনভাবে ঘুরে বেড়ানোর অধিকার রয়েছে সৈয়দের। এই মন্তব্য করে ফের একবার বিতর্ক উস্কে দিলেন বসিত।

Updated By: Sep 15, 2014, 10:50 PM IST
হাফিজ সৈয়দের পাশে দাঁড়ানোয় পাক হাই কমিশনারের সমালোচনায় কেন্দ্র

ওয়েব ডেস্ক: ছাব্বিশ এগারোর মাস্টারমাইন্ড হাফিজ সৈয়দের পাশেই দাঁড়ালেন পাক হাই কমিশনার অবদুল বসিত। স্বাধীন পাক নাগরিক হিসেবে সে দেশে স্বাধীনভাবে ঘুরে বেড়ানোর অধিকার রয়েছে সৈয়দের। এই মন্তব্য করে ফের একবার বিতর্ক উস্কে দিলেন বসিত।

বিষয়টি নিয়ে পাকিস্তানের কড়া সমালোচনা করেছে নয়াদিল্লি। ২৬/১১ মুম্বই হামলার ষঢ়যন্ত্রী হাফিজ সৈয়দকে  বারবার নিজেদের হেফাজতে চেয়েছে ভারত।  যদিও সৈয়দের সঙ্গে মুম্বই হামলার কোনও যোগাযোগই নেই  বলে ভারতের দাবি উড়িয়ে দিয়েছে ইসলামাবাদ। ইদানিং পাক অধিকৃত কাশ্মীরে ঘোরা ফেরা করতে দেখা গিয়েছে জামাত উদ দাওয়া প্রধানকে। কীভাবে ছাব্বিশ এগারোর মূল চক্রী এভাবে  ঘুরে বেড়াচ্ছেন তা নিয়েই প্রশ্ন উঠেছে।  হাফিস সৈয়দের পাশে দাঁড়িয়েছেন পাক হাই কমিশনার আবদুল বাসিত

পাক হাই কমিশনার যাই বলুন না কেন ভারতের চোখে যে সৈয়দক ছাব্বিশ এগারোর মাস্টারমাইন্ডই তা স্পষ্ট করেছে বিদেশ মন্ত্রক হাফিজ সৈয়দকে অবিলম্বে ভারতের হাতে সমর্পনের দাবি তুলেছে বিজপি। কংগ্রেসের পাল্টা দাবি, কেন্দ্র হাত গুটিয়ে বসে রয়েছে বলেই হাফিজ সৈয়দ প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। গত মাসে বিচ্ছিন্নতাবাদী নেতা সাবির সাহর সঙ্গে বৈঠক করে বিতর্ক তৈরি  করেছিলেন আবদুল বসিত। সেই বৈঠকের জেরে ভেস্তে গিয়েছিল দু দেশের  আলোচনা। এবার হাফিজ সৈয়দের পাশে দাঁড়িয়ে ফের বিতর্ক উস্কে দিলে তিনি।

 

.