আরুষিকে হত্যা করেছিল বাবা-মা, জানাল আদালত, দোষী সাব্যস্ত তলোয়ার দম্পতি, সাজা ঘোষণা কাল

আরুষি-হেমরাজ হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হলেন তালোয়ার দম্পতি। আরুষিকে হত্যা করেছিল তার বাবা- মা, এমন কথাই জানাল সিবিআইয়ের বিশেষ আদালত। অনেক সাক্ষ্য প্রমাণের পর দীর্ঘ ১৫ মাস পর আজ আরুষি হত্যাকাণ্ডে রায় দিল আদালত।

Updated By: Nov 25, 2013, 04:05 PM IST

আরুষি-হেমরাজ হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হলেন তলোয়ার দম্পতি। আরুষিকে হত্যা করেছিল তার বাবা- মা, এমন কথাই জানাল সিবিআইয়ের বিশেষ আদালত। সেই সঙ্গে পরিচারক হেমরাজের হত্যাকাণ্ডেও তালোয়ার দম্পতিকে দোষী সাব্যস্ত করা হয়েছে। রায় ঘোষণার পরই আদালতে কান্নায় ভেঙে পড়েন নূপুর তলোয়ার, কাঁদতে থাকেন রাজেশ তলওয়ারও।
দীর্ঘ ১৫ মাস পর আজ আরুষি হত্যাকাণ্ডে এই রায় দিল আদালত। নিজের মেয়েকে খুন করে দোষী সাব্যস্ত হলেন রাজেশ তালোয়ার ও নূপুর তলোয়ার। কাল এই মামলায় সাজা ঘোষণা করবে সিবিআইয়ের বিশেষ আদালত।
ভারতীয় দণ্ডবিধির ৩০২, ৩৪ ও ২০৩ ধারায় তালোয়ার দম্পতিকে আরুষি-হেমরাজ হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে সিবিআইয়ের বিশেষ আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে এবার এলাহাবাদ হাইকোর্টে যাবে তালোয়ার দম্পতি।
২০০৮ সালের মে মাসে নয়ডায় খুন হন আরুষি তলোয়ার। অভিযোগ, পরিচারক হেমরাজের সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখে ফেলাতেই আরুষি তলোয়ারকে খুন করেন তলোয়ার দম্পতি। তবে আরুষির বাব-মা এই অভিযোগ খারিজ করে দেন। প্রথমে উত্তরপ্রদেশ পুলিস এই ঘটনার তদন্ত শুরু করলেও পরে সিবিআই হাতে চলে যায় এই হত্যাকাণ্ডের তদন্তভার।
এই মামলা নিয়ে জটিলতা কম হয়নি। ২০১২ সালের ১১ জুন তলোয়ার দম্পতিকে মূল অভিযূক্ত করে এই মামলার বিচারপর্ব শুরু হয়।

.