হাইকোর্টের রায়ের আগেই পিছু হঠল আপ, নির্বাচনের দিকেই কি এগোচ্ছে দিল্লি!

নির্বাচন কমিশনের বিরুদ্ধে নতুন করে আবেদন করা হবে হাইকার্টে। সেই আবেদন খারিজ হলে বাধ্য হয়ে সুপ্রিম কোর্টেই ‌যাবে আপ।

Updated By: Jan 22, 2018, 06:32 PM IST
হাইকোর্টের রায়ের আগেই পিছু হঠল আপ, নির্বাচনের দিকেই কি এগোচ্ছে দিল্লি!

নিজস্ব প্রতিবেদন: জমে উঠল আপ-এর নাটক। দিল্লি হাইকোর্ট রায় শোনানোর আগেই নির্বাচন কমিশনের বিরুদ্ধে করা পিটিশন তুলে নিল আম আদমি পার্টি।
সোমবারই আপ বিধায়কদের খারিজ মামলার রায় দেওয়ার কথা ছিল দিল্লি হাইকোর্টের। তার আগেই সেই আবেদন তুলে নিল আপ। কেজরিওয়াল এখন বলছেন, নির্বাচন কমিশনের বিরুদ্ধে নতুন করে আবেদন করা হবে হাইকার্টে। সেই আবেদন খারিজ হলে বাধ্য হয়ে সুপ্রিম কোর্টেই ‌যাবে আপ।

লাভজনক পদে রয়েছেন এই অভি‌যোগে আম আদমি পার্টির ২০ বিধায়কের পদ খারিজ করার সুপারিশ করে নির্বাচন কমিশন। রাষ্ট্রপতি আপের কথায় কান না দিয়ে ওই সুপারিশ মঞ্জুরও করেছেন। ফলে, এখন ঘোর বিপাকে আম আদমি-রা। বস্তুতপক্ষে রাষ্ট্রপতির কাছে ধাক্কা খেয়েই হাইকোর্টে নির্বাচন কমিশনের বিরুদ্ধে দায়ের করা মামলা তুলে নিল আপ। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুন-৭৩% সম্পদের মালিক ১% ধনী, বিশ্ব মঞ্চে বৈষম্যের ছবিতে হতশ্রী ভারত

হাইকোর্টে নির্বাচন কমিশনের বিরুদ্ধে নতুন পিটিশন করার দিনক্ষণ এখনও স্পষ্ট করেনি আপ। সুপ্রিম কোর্টে ‌যাওয়ার বিষয়টি আরও দূরের বিষয়। কোনও কোনও মহল মনে করছে, হয়তো নির্বাচনের দিকেই এগোচ্ছে আপ। আপের ২০ জনপ্রতিনিধির বিধায়ক পদ খরিজ হওয়ার পরেও ৭০ সদস্যের দিল্লি বিধানসভায় আপের হাতে থাকবে ৪৭ বিধায়ক। ফলে রাজপাটে কোনও সমস্যা হওয়ার কথা নয়। তবে ২০টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হলে তা অবশ্য আতঙ্কের কারণ হতে পারে কেজরিওয়াল ব্রিগেডের কাছে। কারণ, এক্ষেত্রে মাফলার ম্যানকে বেগ দিতে পারে গেরুয়া শিবির।
  

.