তুর্কি ফার্স্ট লেডির সঙ্গে দেখা করে বিতর্কে আমির; সাক্ষাতের ব্যাখ্যা দিন, দাবি ভিএইচপির

গত ফেব্রুয়ারি মাসেও দিল্লি হিংসা নিয়ে এরদোগান বলেন, 'ভারত এখন এমন একটা জায়গা যেখানে গণহত্যা খুব সাধারণ হয়ে গিয়েছে। কাদের গণহত্যা? মুসলিমদের

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 18, 2020, 02:22 PM IST
তুর্কি ফার্স্ট লেডির সঙ্গে দেখা করে বিতর্কে আমির; সাক্ষাতের ব্যাখ্যা দিন, দাবি ভিএইচপির
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: তুর্কি ফার্স্ট লেডির সঙ্গে সাক্ষাত করে বিতর্কে আমির খান। এমিন এরদোগানের সঙ্গে আমিরের সাক্ষাতের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সরব ভিএইচপি। প্রশ্ন একটাই, যে তুরস্ক টানা ভারত বিরোধিতা করে  চলেছে সেই দেশের ফাস্ট লেডির সঙ্গে কেন দেখা করবেন আমির। এর ব্যাখ্যা দিতে হবে অভিনেতাকে।

আমির খানের আপকামিং ছবি 'লাল সিং চাড্ডা'-র শেষপর্যায়ের শুটিং আগামী অক্টোবরে হতে পারে তুরস্কে। ছবির বেশকিছু দৃশ্যের জন্য লোকেশন ঠিক করা হচ্ছে তুরস্কের বিভিন্ন জায়গায়। তারই রেইকি করতে বর্তমানে তুরস্কে রয়েছেন আমির। এর মধ্যে তিনি সাক্ষাত করেছেন  তুর্কি ফার্স্ট লেডি এমিন এরদেগানের সঙ্গে।

এমিন এরদোগান তাঁদের সাক্ষাতকারের ছবি টুইট করে লিখেছেন, ইস্তানবুলে দুনিয়া খ্যাত ভারতীয় অভিনেতা আমির খানের সঙ্গে সাক্ষাত হয়ে ভালো লাগল। উনি তাঁর ছবি 'লাল সিং চাড্ডা'-র শেষপর্যায়ের শুটিং তুরস্কের বিভিন্ন জায়গায় করবেন শুনে আমি খুশি।

আরও পড়ুন-তৃণমূল বিধায়কের নামে অভিযোগ দায়ের বিশ্বভারতীর, দলের নেতার পাশে দাঁড়ালেন মন্ত্রী শোভনদেব

এমিন এরদোগানের ওই টুইটি মরাত্মক কিছু না হলেও তাঁর স্বামী অর্থাত্ তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগান বেশ কয়েক মাস ধরেই ভারতের বিরুদ্ধে একের পর এক মন্তব্য করে চলেছে। জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদ নিয়ে পাকিস্তানের পাশেও দাঁড়িয়েছেন এরদোগান। এখনও সেই অবস্থানই রয়েছে তাঁর।

গত ফেব্রুয়ারি মাসেও দিল্লি হিংসা নিয়ে এরদোগান বলেন, 'ভারত এখন এমন একটা জায়গা যেখানে গণহত্যা খুব সাধারণ হয়ে গিয়েছে। কাদের গণহত্যা? মুসলিমদের। কারা করছে ওই কাজ? হিন্দুরা।' এবছর ফেব্রুয়ারি মাসেই কাশ্মীরে ৩৭০ ধারা রদ নিয়ে পাকিস্তানের পাশে দাঁড়ান এরদোগান। আঙ্কায়ায় এক ভাষণে তিনি বলেন, পাকিস্তানের কাছে কাশ্মীর এখন যতটা বড়া ইস্যু আমাদের কাছে ঠিক ততটাই। ন্যায়, শান্তির প্রশ্নে কাশ্মীরের পাশেই থাকবে তুরস্ক।

আরও পড়ুন-PM-CARES থেকে জাতীয় বিপর্যয় ফান্ডে টাকা ট্রান্সফার নয়: সুপ্রিম কোর্ট

এদিকে, আমিরের তুর্কি ফার্স্ট লেডির সঙ্গে সাক্ষাত নিয়ে সুর চড়িয়েছে ভিএইচপি। দলের মুখপাত্র বিনোদ বনসল একপ্রকার আমিরের উদ্দেশ্য নিয়েই প্রশ্ন তুলেছেন। সংবাদমাধ্যমে তিনি বলেন, আমির খানের তুর্কি ফার্স্ট লেডির সঙ্গে দেখা করা প্রমাণ করে দেশের কিছু অভিনেতা রয়েছেন যারা ভারত বিরোধী দেশের প্রতি সহানুভুতিশীল। আমির সম্মান, খ্যাতি পেয়েছেন এই দেশেই। এখন ভারত বিরোধী একটি দেশের লোকজনের সঙ্গে  সাক্ষাত করে সম্মানিত বোধ করেছেন! এর জন্য দেশের মানুষ ক্ষুব্ধ। আমিরের উচিত ওই সাক্ষাতের ব্যাখ্যা দেওয়া।

.