Madhya Pradesh Diamond: কাঠ কুড়োতে গিয়ে জঙ্গলে মিলল চকমকি পাথর, হতদরিদ্র মহিলার হাতে ২০ লাখি হিরে!

ওই হীরেটি এখন প্রশাসনের হেফাজতে। নিলামে যা দাম উঠবে, ট্য়াক্স বাবদ টাকা কেটে তা দিয়ে দেওয়া হবে ওই মহিলাকে।

Updated By: Jul 29, 2022, 05:04 PM IST
Madhya Pradesh Diamond: কাঠ কুড়োতে গিয়ে জঙ্গলে মিলল চকমকি পাথর, হতদরিদ্র মহিলার হাতে ২০ লাখি হিরে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: এলাকায় ইতিউতি ছড়িয়ে রয়েছে হীরের খনি। কিন্তু সেসবের হদিশ কি তিনি আদৌ জানতেন? জঙ্গলে কাঠ কুড়োতে গিয়ে হিরে পেলেন হতদরিদ্র এক মহিলা। দাম? ২০ লক্ষ টাকা! ঘটনাস্থল, মধ্য়প্রদেশের পান্না শহর।

মাটির নিচে হিরের ভাণ্ডার! বহুমূল্য রত্ন পাওয়ার আশায় শহরের বিভিন্ন জায়গায় খোঁড়াখুঁড়িও করেন অনেকেই। হীরের খনির জন্যই বিখ্যাত মধ্য়প্রদেশের পান্না শহর। কিন্তু তা বলে জঙ্গলে আর্বজনায় স্তুপেও হীরে মিলবে? বাস্তবে ঘটেছে তেমনটাই।

আরও পড়ুন: MiG-21 Fighter Jet Accident: মরুরাজ্যে মর্মান্তিক দুর্ঘটনা, মাঝ আকাশে ভেঙে চুরমার মিগ-২১ বিমান

জানা গিয়েছে, জেলাশহর পান্না থেকে দূরত্ব অনেকটাই। স্থানীয় পুরুষোত্তমপুর গ্রামে থাকেন গেন্দা বাই। পেশায় তিনি দিনমজুর। জঙ্গল থেকে কাঠ সংগ্রহ করে বিক্রিও করেন। রোজকার মতোই বুধবারও জঙ্গলে কাঠ কুড়াতে গিয়েছিলেন গেন্দা। তখন ঝোপের ভিতর একটি ঝকঝকে পাথর পড়ে থাকতে দেখেন তিনি।

আরও পড়ুন: Tribal Sisters Death: আদিবাসী পরিবারের হাড়হিম দুঃস্বপ্ন, দড়ির ফাঁসে ঝুলছে ৩ বোনের দেহ!

তারপর? জঙ্গল থেকে ওই পাথরটিকে বাড়িতে নিয়ে আসেন গেন্দা। এরপর যখন স্বামীকে পাথরটি দেখান, তখন তিনি বুঝতে পারেন, এটি কোনও সাধারণ চকচকে পাথর বা নুড়ি নয়।  প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন গেন্দার স্বামী। পরীক্ষা করার পর জানা যায়, চকচকে ওই পাথরটি আসলে ৪.৩৯ ক্য়ারাটের হীরে!  ওই হীরেটি এখন প্রশাসনের হেফাজতে। নিলামে যা দাম উঠবে, ট্য়াক্স বাবদ টাকা কেটে তা দিয়ে দেওয়া হবে গেন্দা বাইকে। ওই টাকায় কী করবেন? জবাব এল, 'একটি বাড়ি বানাব আর বাকি টাকা মেয়েদের বিয়ের জন্য জমিয়ে রাখব'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.