লাদেনের আধার কার্ড তৈরি করে শ্রীঘরে সাদ্দাম

ওসামা বিন লাদেনের নামে আধার কার্ড তৈরি করতে গিয়ে শ্রীঘরে ঢুকতে হল রাজস্থানের ভিলওয়ারার মন্ডল এলাকার সাদ্দাম মানসুরিকে। 'দ্য কুইন্টে'র খবর অনুযায়ী, স্থানীয় এলাকায় একটি আধার রেজিস্ট্রেশন সেন্টার চালান অভিযুক্ত সাদ্দাম।

Updated By: May 16, 2017, 02:15 PM IST
লাদেনের আধার কার্ড তৈরি করে শ্রীঘরে সাদ্দাম

ওয়েব ডেস্ক: ওসামা বিন লাদেনের নামে আধার কার্ড তৈরি করতে গিয়ে শ্রীঘরে ঢুকতে হল রাজস্থানের ভিলওয়ারার মন্ডল এলাকার সাদ্দাম মানসুরিকে। 'দ্য কুইন্টে'র খবর অনুযায়ী, স্থানীয় এলাকায় একটি আধার রেজিস্ট্রেশন সেন্টার চালান অভিযুক্ত সাদ্দাম।

জানা যাচ্ছে, কয়েক দিন আগে লাদেনের নামে আধার কার্ড প্রস্তুত করতে গিয়ে আঙুলের ছাপ এবং আইরিশ স্ক্যানের জায়গা ফাঁকা রাখা হয়। আর তাতেই গোটা বিষয়টি নজরে পড়ে ইউআইডিএআই কর্তৃপক্ষের। তারা লক্ষ্য করেন যে, ওসামা বিন লাদেনের একটি ঝাপসা ছবিও আপলোড করা হয়েছে এবং ঠিকানা হিসাবে লেখা হয়েছে- অ্যাবোটাবাদ। আর এর পরই তথ্যপ্রযুক্তি আইনের নির্দিষ্ট ধারায় গ্রেফতার করা হয় সাদ্দাম মানসুরিকে।

কিন্তু, সাদ্দাম নিজে তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, অন্যকেউ নাম ভাঁড়িয়ে একাজ করেছে। কিন্তু আইটি বিশেষজ্ঞরা যেহেতু সাদ্দামেরই 'ইউজার আইডি'র হদিস পেয়েছেন, তাই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে তদন্তকারীদের পক্ষে। (আরও পড়ুন- এই কয়েনটার জন্যই রানস্যামওয়ার দিয়ে হ্যাকিং চালাচ্ছে ওয়ানাক্রাই)

.