গুজরাটে লাফিয়ে বাড়ছে সোয়াইন ফ্লু; আক্রান্ত ১০০০, মৃত ৫০

জানুয়ারির পর রাজ্যে সোয়াইন ফ্লু-তে মৃত্যুর সংখ্যা ৫০ বাড়ল।  শুধুমাত্র আহমেদাবাদ পুরসভা থেকেই ২৭ জনের সোয়াইন ফ্লুতে আক্রান্ত হওয়ার খবর এসেছে

Updated By: Feb 7, 2019, 05:10 PM IST
গুজরাটে লাফিয়ে বাড়ছে সোয়াইন ফ্লু; আক্রান্ত ১০০০, মৃত ৫০

নিজস্ব প্রতিবেদন: গুজরাটে লাফিয়ে বাড়ছে সোয়াইন ফ্লু-তে আক্রান্তের সংখ্যা। বুধবারই রাজ্যে ৮২ জনের সোয়াইন ফ্লুতে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। একদিনে এতজনের সোয়াইন ফ্লু-তে আক্রান্তের সংখ্যার এটি একটি রেকর্ড। এখনও পর্যন্ত রাজ্যে ১,০০০ জনের আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির সুরক্ষায় মার্কিন প্রযুক্তিতে সাজবে এয়ার ইন্ডিয়া ওয়ান

রাজ্যে স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, ভবনগর, ভারুচ ও কচ্ছ থেকে ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জানুয়ারির পর রাজ্যে সোয়াইন ফ্লু-তে মৃত্যুর সংখ্যা ৫০ বাড়ল।  শুধুমাত্র আহমেদাবাদ পুরসভা থেকেই ২৭ জনের সোয়াইন ফ্লুতে আক্রান্ত হওয়ার খবর এসেছে। সাত জনের খবর পাওয়া গিয়েছে সবরকাঁথা  ও ৫ জন ভদোদরা ও আমরেরি থেকে। ভবনগর, সুরাট ও দাহোদ থেকে ৪ জনের করে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এছাড়া, মেহসনা, জামনগর, পোরবন্দর ও দ্বারকা থেকেও আক্রান্তের খবর মিলেছে।

আরও পড়ুন-বিজিবিএস-এর মঞ্চে মমতার ভূয়সী প্রশংসায় মুকেশ, প্রথমদিনেই একাধিক বিনিয়োগ প্রস্তাব

বুধবারের পর রাজ্যে সোয়াইন ফ্লু-তে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০৩৭ জন। এদের মধ্যে ৫৯৯ জন সুস্থ্য হয়েছেন। ৩৮৮ জন এখনও চিকিত্সাধীন।

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের একটি রিপোর্ট অনুযায়ী দেশে সোয়াইন ফ্লু-তে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৬৭০১ জন। গোটা দেশে সোয়াইন ফ্লু-তে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি রাজস্থান ও দিল্লিতে। তার পরেই রয়েছে গুজরাট। মৃত্যুর দিকে থেকে গুজরাট রয়েছে রাজস্থানের পরেই।

.