মহারাষ্ট্রের হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, দমবন্ধ হয়ে ১০ সদ্যোজাতর মৃত্যু

মহারাষ্ট্রের মহারাষ্ট্রের ভাণ্ডারা জেলার একটি হাসপাতালে নবজাতক কেয়ার ইউনিটে (Sick Newborn Care Unit) আগুন লেগে মৃত্যু ১০ শিশুর। 

Updated By: Jan 9, 2021, 09:49 AM IST
মহারাষ্ট্রের হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, দমবন্ধ হয়ে ১০ সদ্যোজাতর মৃত্যু

নিজস্ব প্রতিবেদন: হাসপাতালে আগুন লেগে মর্মান্তিক দুর্ঘটনা। প্রাণ হারালো ১০ সদ্যজাত।  শুক্রবার রাত ২টোর সময় ঘটনাটি ঘটে। মহারাষ্ট্রের ভাণ্ডারা জেলার একটি হাসপাতালে নবজাতক কেয়ার ইউনিটে (Sick Newborn Care Unit) আগুন লেগে মৃত্যু হয় ১০ শিশুর। 

আরও পড়ুন: ক্যানালে আটকেপড়া Dolphin-কে লাঠিপেটা; কুড়ুল দিয়ে কুপিয়ে খুন, আটক ৩ যুবক

জানা গিয়েছে, মুম্বই থেকে প্রায় ৯০০ কিলোমিটার দূরের এই হাসপাতালের নবজাতক কেয়ার ইউনিটে ভর্তি ছিল ১৭ শিশু। হঠাৎই দিকে নার্সরা সেখান থেকে ধোঁয়া বেরতে দেখে। খবর দেওয়া হয় দমকলবাহিনীকে। ৭ জনকে সেখান থেকে উদ্ধার করা গেলেও মাত্রাতিরিক্ত ধোঁয়ায় দমবন্ধ হয়ে হয়ে মারা যায় বাকি ১০ নবজাতক। 

ওই হাসপাতালের এক চিকিৎসক সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, মৃত শিশুদের বয়স এক থেকে ৩ মাসের মধ্যে।

ঘটনায় স্বাভাবিক ভাবেই তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতালে। ঠিক কীভাবে এই ভয়ংকর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল? তদন্তে নেমে পুলিসের প্রাথমিক অনুমান, সম্ভাবত শর্ট সার্কিস থেকেই আগুন লেগে থাকতে পারে। এরপর তা ছড়িয়ে পড়ে। ঘটনায় হাসপাতালের নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠছে।

ইতিমধ্যেই স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে এবং ভান্ডারা জেলা কালেক্টের ও SPর সঙ্গে এ নিয়ে আলোচনা করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। গোটা বিষয়টি খতিয়ে দেখার নির্দেশও দিয়েছেন তিনি। শিশুদের মৃত্যুতে টুইট করে শোক প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। 

.