Kerala: ৫০ লাখি গাড়ি কিনে দল থেকে অপসারিত সিপিএম নেতা!

অপসারিত বাম নেতার অবশ্য দাবি, স্ত্রী কেন্দ্রীয় সরকারি সংস্থায় চাকরি করেন। গাড়িটি তিনিই কিনেছেন।

Updated By: Jun 16, 2023, 08:16 PM IST
 Kerala: ৫০ লাখি গাড়ি কিনে দল থেকে অপসারিত সিপিএম নেতা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দলের নীতির বিরোধী! বিলাসবহুল গাড়ি কিনে বিপাকে সিপিএম নেতা। কীভাবে? সংগঠনের যাবতীয় দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল তাঁকে। ঘটনাস্থল, কেরল।

দেশের একমাত্র বামশাসিত রাজ্য এখন কেরল। দক্ষিণের ভারতের এই রাজ্যেই সিপিএমের পেট্রোলিয়াম ও গ্যাস কর্মী সংগঠনের সাধারণ সম্পাদক ছিলেন পিকে অনিল কুমার। তাঁকে এবার সেই পদ থেকে সরিয়ে দিল দলের জেলা নেতৃত্ব।

কেন? একটি বিলাসবহুল গাড়ি কিনেছেন অনিল। দাম প্রায় ৫০ লক্ষ টাকা! শুধু তাই নয়, সেই গাড়ি কেনার ছবি আবার ভাইরাল হয়ে গিয়েছে সোশ্য়াল মিডিয়া। ছবিতে দেখা যাচ্ছে, পিছনে দাঁড়িয়ে রয়েছে গাড়িটি। আর হাসিমুখে এক ব্যক্তির কাছ থেকে চাবি নিচ্ছেন সিপিএম নেতা! আর তাতেই বিতর্কে ঝড় ওঠেছে। বাম দলের পদাধিকারীর জীবনযাত্রা নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

এই ঘটনার পরেই বৈঠকে বসে সিপিএমের এর্নাকুলাম জেলা কমিটি। সেই বৈঠকে অনিল কুমার দলীয় পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। দলের জেলা সম্পাদক এমভি গোবিন্দনের মতে, নীতিগত কারণে অনিলকে আর দলে রাখা ঠিক হবে না। তাঁর গাড়ির সিদ্ধান্তকে সমর্থন করেননি রাজ্য কমিটির অন্য সদস্যরাও।  অপসারিত বাম নেতার অবশ্য দাবি, স্ত্রী কেন্দ্রীয় সরকারি সংস্থায় চাকরি করেন। গাড়িটি তিনিই কিনেছেন।

আরও পড়ুন:  Tamil Nadu: তিন বছরের কারাদণ্ড যৌন হয়রানি মামলায় দোষী সাব্যস্ত প্রাক্তন শীর্ষ পুলিস কর্তার

এদিকে একুশের নির্বাচনে বিপুল ভোটে জিতে বাংলায় ফের ক্ষমতা ফিরেছে তৃণমূল। তৃতীয়বারের জন্য় মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিএমের কোনও বিধায়ক নেই। কলকাতায় কসবা কেন্দ্রে প্রার্থী ছিলেন দলের যুবনেতা শতরূপ ঘোষ। নির্বাচনী হলফনামায় ২ লক্ষ টাকা সম্পত্তির হিসেবে দিয়েছিলেন তিনি। তাহলে কীভাবে ২২ লক্ষ টাকার গাড়ি কিনলেন? প্রশ্ন তুলেছিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Tags:
.