7th Pay Commission: লক্ষাধিক কর্মচারীকে নববর্ষের উপহার, ডিএ বাড়ল ৪ শতাংশ; আজ থেকে বাড়বে বেতন!

DA Hike Latest News: নতুন বছরের উপহার পেয়েছেন লাখ লাখ কর্মচারী। কর্মচারীদের বেতন বাম্পার বৃদ্ধি পেয়েছে। চার শতাংশ ডিএ বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছে। এই বৃদ্ধি অবিলম্বে কার্যকর হয়েছে। এখন থেকে যারা এখানে কর্মরত তারা ৩৪ শতাংশের এর পরিবর্তে ৩৮ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন।

Updated By: Jan 2, 2023, 11:56 AM IST
7th Pay Commission: লক্ষাধিক কর্মচারীকে নববর্ষের উপহার, ডিএ বাড়ল ৪ শতাংশ; আজ থেকে বাড়বে বেতন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সরকারি কর্মচারীদের জন্য রয়েছে দারুণ সুখবর। নতুন বছরে বড় উপহার পেয়েছেন লাখ লাখ কর্মচারী। রাজ্য সরকার চার শতাংশ ডিএ (DA Hike News) বাড়িয়েছে। আপনি এক জানুয়ারী, ২০২৩ থেকে বর্ধিত বেতনের পাবেন। বছরের প্রথম দিনেই এই বৃদ্ধির কথা ঘোষণা করেছে সরকার।

চার শতাংশ বেড়েছে

তামিলনাড়ু সরকার কর্মীদের ডিএ বাড়িয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী এম.কে. স্টালিন শিক্ষক, পেনশনভোগী এবং পারিবারিক পেনশনভোগী সহ সরকারি কর্মচারীদের ডিএ বাড়ানোর কথা ঘোষণা করেছেন। এখন থেকে কর্মচারী ও পেনশনভোগীরা ৪ শতাংশ বেশি ডিএ পাবেন।

৩৮ শতাংশ হল ডিএ

এই বৃদ্ধি অবিলম্বে কার্যকর হয়েছে। এখন থেকে যারা এখানে কর্মরত তারা ৩৪ শতাংশের এর পরিবর্তে ৩৮ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন।

বহু কর্মচারী সুবিধা পাবেন

এই তথ্য জানিয়ে, মুখ্যমন্ত্রী স্ট্যালিন বলেছেন যে ডিএ বৃদ্ধির ফলে রাজ্যের ১৬ লক্ষ কর্মচারী উপকৃত হবেন। এর পাশাপাশি লাখ লাখ পেনশনভোগীও বর্ধিত পেনশন পাবেন। কর্মীদের প্রতিনিধিত্ব বিবেচনা করে রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন: Demonetisation Verdict: কেন্দ্রীয় সরকারের নোটবন্দীর সিদ্ধান্ত ঠিক? সোমবার সুপ্রিম রায় ৫ বিচারপতির বেঞ্চের

কত হবে খরচ?

রাজ্য সরকারের এই পদক্ষেপের ফলে ২,৩৫৯ কোটি টাকার অতিরিক্ত বোঝা আসবে সরকারের উপরে। ডিএ বৃদ্ধিকে 'নববর্ষের উপহার' হিসাবে বর্ণনা করে, তিনি জনগণের কল্যাণ এবং সমৃদ্ধির লক্ষ্যে সরকারের প্রচেষ্টায় সহযোগিতা করার জন্য কর্মচারীদের কাছে আবেদন করেন।

আরও পড়ুন: Amit Shah: 'অযোধ্যায় যাওয়ার টিকিট বুক করুন', কেন বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ!

কেন্দ্রীয় সরকারও বাড়াবে ডিএ

কেন্দ্রীয় সরকারও শীঘ্রই কর্মীদের ডিএ বাড়াতে চলেছে। জানুয়ারি মাসেই সরকার কর্মীদের ডিএ বাড়ানোর কথা ঘোষণা হতে পারে। সরকার মহার্ঘ ভাতা চার শতাংশ বাড়াতে পারে বলে আশা করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.