ঝাড়খণ্ডে ৫ হাজার ৭০০ কোটি টাকার বিনিয়োগ এসেল ইনফ্রার

ঝাড়খণ্ডে এবারের গ্লোবাল ইনভেস্টার্স সামিটে দেশের নামী শিল্পোদ্যোগীরা অংশ নেন। ছিলেন ZEEL-এর MD এবং CEO পুনীত গোয়েঙ্কাও। ঝাড়খণ্ডে ৫ হাজার ৭০০ কোটি টাকার বিনিয়োগ করবে এসেল ইনফ্রা।

Updated By: Feb 16, 2017, 10:26 PM IST
ঝাড়খণ্ডে ৫ হাজার ৭০০ কোটি টাকার বিনিয়োগ এসেল ইনফ্রার

ওয়েব ডেস্ক: ঝাড়খণ্ডে এবারের গ্লোবাল ইনভেস্টার্স সামিটে দেশের নামী শিল্পোদ্যোগীরা অংশ নেন। ছিলেন ZEEL-এর MD এবং CEO পুনীত গোয়েঙ্কাও। ঝাড়খণ্ডে ৫ হাজার ৭০০ কোটি টাকার বিনিয়োগ করবে এসেল ইনফ্রা।

বিনিয়োগের মহাকুম্ভ চলছে রাঁচিতে। গ্লোবাল ইনভেস্টর সামিটের গ্র্যান্ড ইভেন্টে ২৬টি দেশের বিনিয়োগকারী অংশ নিয়েছেন। রয়েছেন ৬ হাজারের বেশি অতিথি। ঝাড়খণ্ডকে লগ্নির গন্তব্য হিসেবে গড়ে তুলতে এটা রাজ্য সরকারের একটি উদ্যোগ। এই উদ্যোগে পুরোমাত্রায় সামিল এসেল গ্রুপ। জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজ লিমিটেডের MD ও CEO পুনীত গোয়েঙ্কা এই সম্মেলনে অংশ নিতে রাঁচিতে পৌছেছেন। জি মিডিয়াকে পুনীত গোয়েঙ্কা জানান, গোড়া থেকেই ঝাড়খণ্ডের সঙ্গে জি মিডিয়ার নিবীড় সম্পর্ক। এই উদ্দেশ্যেই জি পূর্বাইয়া চ্যানেলও শুরু করা হয়েছিল। শুধু তাই নয়, রাঁচিতে ৪০০ কোটি টাকা লগ্নি করে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের কাজও আগে থেকেই চলছে। এবার এসেল গ্রুপ ঝাড়খণ্ডে মোট ৫ হাজার ৭০০ কোটি টাকার লগ্নি করবে।
 
উল্লেখ্যযোগ্য বিষয় হচ্ছে, ঝাড়খণ্ডে শক্তিক্ষেত্রে ২ হাজার কোটি টাকা লগ্নি করছে এসেল ইনফ্রা। সড়ক নির্মাণে ৩ হাজার কোটি, পর্যটন এবং ফিল্ম সিটির জন্য ২০০ কোটি আর নগরোন্নয়নে ৫০০ কোটি টাকা লগ্নি হবে। এসেল ইনফ্রার প্রেসিডেন্ট কমল মহেশ্বরী জানালেন, ঝাড়খণ্ডে সমস্যার পাশাপাশি সম্ভাবনাও পর্যাপ্ত। সমস্যাই সুযোগ তৈরি করে দেয়। (আরও পড়ুন- দিল্লি ধারাবাহিক বিস্ফোরণ মামলায় মূল চক্রীর ১০ বছরের কারাদণ্ড)

প্রাকৃতিক সম্পদ এবং সম্ভাবনায় সমৃদ্ধ এই রাজ্য শিল্প জগতেও নিজের স্বতন্ত্র পরিচয় তৈরি করতে দৃঢ় পদক্ষেপ করেছে। লগ্নিকারীরা বলছেন, ঝাড়খণ্ড সামিট সেই লক্ষ্যে এক গুরুত্বপূর্ণ মাইলস্টোন হয়ে উঠবে। লগ্নির এই মহাকুম্ভে টাটা, বিড়লা এবং বেদান্ত গ্রুপ সহ অনেক বড় বড় বিজনেস হাউজ সামিল হচ্ছে। এই সম্মেলন থেকে প্রায় ৩ লক্ষ ৫০ হাজার লগ্নি আসার আশা করা হচ্ছে।

.