নরেন্দ্র মোদীকে 'ভেড়া'র সঙ্গে তুলনা করল কংগ্রেস

২০১৬-র ৮ নভেম্বর দেশজুড়ে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিনের সেই নোট বাতিল নিয়ে ইতিমধ্যেই বিস্তর জলঘোলা হয়েছে।

Updated By: Mar 24, 2018, 05:05 PM IST
নরেন্দ্র মোদীকে 'ভেড়া'র সঙ্গে তুলনা করল কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন : এবার নরেন্দ্র মোদীকে ভেড়ার সঙ্গে তুলনা করল কংগ্রেস। ২০১৬-র নোট বাতিলের ৫০০তম দিন ছিল শনিবার। কেন্দ্রীয় সরকারের সেই সিদ্ধান্তকে কটাক্ষ করতে গিয়ে টুইট করে প্রধানমন্ত্রীকে ভেড়ার সঙ্গে তুলনা করল সংগ্রেস। টুইটে প্রধানত নরেন্দ্র মোদীকেই আক্রমণ করা হয়েছে। নোটবন্দিকে দেশের ভয়ঙ্করতম বিপর্যয় বলে দাবি করে কংগ্রেস মারওয়েন ফেরাওয়ের একটি উদ্ধৃতি তুলে ধরেছে।

 

২০১৬-র ৮ নভেম্বর দেশজুড়ে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিনের সেই নোট বাতিল নিয়ে ইতিমধ্যেই বিস্তর জলঘোলা হয়েছে। তবুও নিজের সিদ্ধান্তে অনড় থেকেছেন প্রধানমন্ত্রী। তারপর থেকে বাজারে একে একে এসেছে ২০০০, নতুন ৫০০ টাকা, ২০০ টাকা, নতুন ৫০ টাকার নোট। তুলে নেওয়া হয়েছে পুরনো নোট। দুর্নীতি ও কালোটাকার ওপর আঘাত হানতেই এই সিদ্ধান্ত বলে সেদিন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

 

২০১৬ সেই সিদ্ধান্তের বিরুদ্ধে একের পর এক দল ময়দানে নেমে প্রতিবাদে মুখর হয়েছে। কংগ্রেস, তৃণমূল কংগ্রেস থেকে বামেরা আক্রমণ শানিয়েছে নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্তের বিরুদ্ধে। এবার নোটবন্দির ৫০০তম দিনে আরও ভয়ঙ্কর ভাষায় আক্রমণে নামল কংগ্রেস। টুইটে বলা হয়েছে, 'নোটবন্দি সেই ভেড়াগুলির কথা মনে করিয়ে দিচ্ছে যারা মনিবের কাছ থেকে কম্বল উপহার পাওয়ার আনন্দে নেচে উঠেছিল। কিন্তু তারপরই তাদের মধ্যে একটি ভেড়া চিত্কার করে উঠে কম্বল তৈরি করার জন্য উল কোথা থেকে আসবে?'

আরও পড়ুন- এনসিসি প্রশিক্ষণ কী, জানা নেই কংগ্রেস সভাপতির

কংগ্রেসের এই নবতম আক্রমণের বিরুদ্ধে যদিও এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি বিজেপির পক্ষ থেকে।

.