Madhya Pradesh: ভয়ংকর! বর্ষার ভরা নদীতে জীবন্ত ফেলে দেওয়া হল ৫০ গরু!

50 Cows Thrown into River Madhya Pradesh: ৫০টি গরুকে বর্ষার ভরা নদীতে ফেলে দেওয়া হল! ২০টি গরু মারা গিয়েছে। পুলিস অভিযোগ গ্রহণ করেছে। চার ব্যক্তির বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশে। মধ্যপ্রদেশের সাতনা নদীতে এই ঘটনা।

Updated By: Aug 28, 2024, 05:23 PM IST
Madhya Pradesh: ভয়ংকর! বর্ষার ভরা নদীতে জীবন্ত ফেলে দেওয়া হল ৫০ গরু!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৫০টি গরুকে বর্ষার ভরা নদীতে ফেলে দেওয়া হল! ২০টি গরু মারা গিয়েছে। পুলিস অভিযোগ গ্রহণ করেছে। চার ব্যক্তির বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশে। মধ্যপ্রদেশের সাতনা নদীতে এই ঘটনা। বাকি গরুগুলিকে উদ্ধারের চেষ্টা হচ্ছে।

আরও পড়ুন: Rajasthan Minor Rape Cases: হাড়হিম রাজস্থান! একের পর এক নাবালিকা ধর্ষণ ও খুনের ভয়াবহ ঘটনা...

গরুগুলিকে নদীতে ফেলা হচ্ছে এই সংক্রান্ত একটি ভিডিয়ো সামনে এসেছে। তাতেই এই মর্মান্তিক ঘটনা দেখা গিয়েছে। দেখা গিয়েছে, একটি রেল ব্রিজের নীচে গরুগুলিকে ফেলা হচ্ছে। ভিডিয়োটি দেখেই প্রাথমিক খোঁজখবর করে ঘটনার তদন্তে নেমে প্রয়োজনীয় সাক্ষ্যপ্রাণ সংগ্রহ করে পুলিস। 

ঘটনায় জড়িত চারজনকে চিহ্নিতও করে পুলিস-- বেতা বাগরি, রবি বাগরি, রামপাল চৌধুরী, রাজলু চৌধুরী নামের এই চারজনই এতে জড়িত। ভারতীয় ন্যায় সংহিতার অন্তর্গত 'মধ্যপ্রদেশ গোবংশ বধ প্রতিষেধ অধিনিয়মে'র বলে এই চারজনের নামের অভিযোগ দায়ের হয়েছে।

আরও পড়ুন: Men Be Wiped Out: অচিরেই পুরুষশূন্য হবে এ পৃথিবী! সসাগরা বসুন্ধরা থাকবে শুধু মেয়েদের দখলে...

প্রাণীদের প্রতি নিষ্ঠুর আচরণ রোধ কোনও আইনের কাজ হতে পারে না। তা আইনের আগে মানবিক বোধে আটকে যাওয়ার কথা। প্রাণীদের প্রতি নিষ্ঠুর আচরণরোধে বিশ্ব জুড়ে নানা কাজ হচ্ছে। নানা নিয়ম হচ্ছে। তবে আইন-নিয়মেই আটকে নেই বিষয়টি। এ সংক্রান্ত সচেতনতাও বৃদ্ধির কাজ চলছে। মানুষ এখন মনুষ্যেতর প্রাণীর প্রতি আগের চেয়ে অনেক বেশি সংবেদনশীল, সহানুভূতিশীল। কিন্তু সেই প্রেক্ষিতেই মধ্যপ্রদেশের এমন ঘটনা স্তম্ভিত করেছে দেশবাসীকে। সবচেয়ে বড় প্রশ্ন উঠছে-- অকর্মণ্য গরুকে পিঁজরাপোলে পাঠানোর বাধা আছে এ রাজ্যে। কেননা, সেক্ষেত্রে গোহত্যা ঘটতে পারে। তা হলে এটা কী হল? নদীতে জীবন্ত গরুকে ফেলে দেওয়া কি গোহত্যা নয়? 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.