পশ্চিমবঙ্গসহ ৫ রাজ্যে আজই ভোটের দিন ঘোষণা

পশ্চিমবঙ্গসহ ৫ রাজ্যে আজই ভোটের দিন ঘোষণা

Updated By: Feb 26, 2021, 12:34 PM IST
পশ্চিমবঙ্গসহ ৫ রাজ্যে আজই ভোটের দিন ঘোষণা

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গসহ ৫ রাজ্যে আজই ভোটের দিন ঘোষণা। বিকেল সাড়ে ৪টের সময় দিনক্ষণ সম্পর্কিত বিস্তারিত জানাবে Election Commision. বিকেলে বিজ্ঞান ভবনে বৈঠক করবে নির্বাচন কমিশন (Election Commision)। সূত্রের খবর ৭ থেকে ৮ দফায় ভোট হতে পারে। 

পশ্চিমবঙ্গ, অসম, পুদুচেরি, কেরল, তামিলনাড়ুর দিন ঘোষণা হবে আজ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গ ২৯৪টি বিধানসভা আসনে ভোট, অসমে ১২৬টি বিধানসভা আসনে ভোট, কেরলে ১৪০টি বিধানসভা আসনে ভোট ও তামিলনাড়ুতে ২৩৪টি বিধানসভা আসনে ভোট হবে। 

শুরুতে জল্পনা ছিল, ভোট ঘোষণা হবে মার্চের প্রথম সপ্তাহে। তা আরও জোরদার হয় সপ্তাহের প্রথমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অসমে গিয়ে ৭ মার্চ ভোট হতে পারে বলে মন্তব্য করায়। কিন্তু ফেব্রুয়ারির শেষেই ভোটের দিন ঘোষণার সিদ্ধান্ত নিল কমিশন।

বুধবার রাতেই শহরে এসেছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। বৃহস্পতিবার সমস্ত জেলার এসপি এবং ডিএমদের নিয়ে বৈঠকও করেন তিনি। পাশাপাশি এই সপ্তাহেই পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যে আগে ভাগে কেন্দ্রীয় বাহিনী পাঠানো নিয়ে বিবৃতি প্রকাশ করে নির্বাচন কমিশন। বিবৃতিতে জানায়, ‘কোন কোন জায়গাগুলি স্পর্শকাতর তা আগেভাগে বুঝে নিতেই লোকসভা ও বিধানসভা নির্বাচনের আগেই বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সিআরপিএফ-দের পাঠানো হয়। ১৯৮০ সাল থেকেই এই প্রক্রিয়া চলে আসছে।' 

.