দলিত বলে বিরিয়ানি বিক্রেতাকে বেধড়ক মারা হল উত্তর প্রদেশে

লোকেশ নামে এক বিরিয়ানি বিক্রেতাকে বেধড়ক মারধর করে এক দল দুষ্কৃতী। জানা যায়, দলিত বলেই নাকি ওই ব্যক্তিকে নিগ্রহ করা হয়। গালিগালাজ করা হয়। এর আগেও লোকেশকে হুঁশিয়ারি দেয় দুষ্কৃতীরা

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Dec 15, 2019, 01:52 PM IST
দলিত বলে বিরিয়ানি বিক্রেতাকে বেধড়ক মারা হল উত্তর প্রদেশে
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী বার্তা দিচ্ছেন ‘সবকা সাথ, সবকা বিকাশ।’ সে দেশেই এক বিরিয়ানি বিক্রেতাকে বেধড়ক মারা হচ্ছে, শুধুমাত্র দলিত বলে! ঘটনাটি ঘটেছে, উত্তর প্রদেশের গ্রেটার নয়ডার রাবুপুরায়। দিল্লি থেকে মাত্র ৬৬ কিলোমিটার দূরে।

লোকেশ নামে এক বিরিয়ানি বিক্রেতাকে বেধড়ক মারধর করে এক দল দুষ্কৃতী। জানা যায়, দলিত বলেই নাকি ওই ব্যক্তিকে নিগ্রহ করা হয়। গালিগালাজ করা হয়। এর আগেও লোকেশকে হুঁশিয়ারি দেয় দুষ্কৃতীরা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিয়ো। গ্রেটার নয়ডার সিনিয়র পুলিস অফিসার রণবিজয় সিং জানান, ভিডিয়োটি গতকালই তাদের হাতে আসে। আক্রান্ত ব্যক্তিকে চিহ্নিত করা গেছে। এবং তাঁকে থানায় তলব করা হয়েছে। ইতিমধ্যেই ৩ অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে।

এই ঘটনার প্রতিক্রিয়ায় অভিনেত্রী তথা রাজনীতিক উর্মিলা মাতুন্ডকর জানান, ভয়ঙ্কর, সভ্য সমাজ বা সংস্কৃতিতে এ ধরনের ঘটনা কাম্য নয়। নরেন্দ্র মোদীর নাম না করে অভিনেত্রীর কটাক্ষ, ‘সবকা সাথ সবকা বিকাশ’ ভাবনার পরিপন্থী এ ধরনের ঘটনা।

.