DRDO: ISI-কে ভারতের মিসাইল প্রযুক্তির তথ্য পাচারের অভিযোগ, ধৃত ৪

পৃথ্বী মিসাইল পরীক্ষার সঙ্গে যুক্ত ছিল এক ধৃত

Updated By: Sep 17, 2021, 09:51 AM IST
 DRDO: ISI-কে ভারতের মিসাইল প্রযুক্তির তথ্য পাচারের অভিযোগ, ধৃত ৪

নিজস্ব প্রতিবেদন: ভারতের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (DRDO) গোপন তথ্য পাচারের অভিযোগ। পাক গুপ্তচর সংস্থা ISI-কে তথ্য পাচারের অভিযোগ। কেন্দ্রীয় সরকারি সংস্থার ৪ চুক্তিভিত্তিক কর্মীকে গ্রেফতার করল ওড়িশা পুলিসের স্পেশ্যাল স্কোয়াড। 

জানা গিয়েছে, ধৃতরা বালাসোরের চাঁদিপুরের বাসিন্দা। DRDO-র কঠোর নিরাপত্তায় মুড়ে থাকা ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জে (ITR) এদের রোজকার যাতায়াত ছিল। বালাসোরের পুলিস সুপার সুধাংশু মিথ্র জানান, ধৃতরা ISI এজেন্টদের কাছে ক্রমাগত DRDO-র গোপন তথ্য পাচার করত। তাদের কল লিস্ট ঘেঁটে বিভিন্ন অজ্ঞাত ফোন নম্বরের হদিশ পাওয়া গিয়েছে। যথাযথ তথ্যের ভিত্তিতেই তাদের পাকড়াও করা হয়েছে। 

আরও পড়ুন: Narendra Modi Birthday: নীরজের জ্যাভলিন-লভলিনার গ্লাভস, জন্মদিনে মোদীর পাওয়া উপহার নিলামে বিক্রি সংস্কৃতিমন্ত্রকের

আরও পড়ুন: Narendra Modi Birthday: রক্তদান থেকে ফ্রি রেশন, নমোর জন্মদিনে দেশজুড়ে মেগা কর্মসূচি BJP-র

ধৃতদের একজনের নাম বসন্ত বেহরা। পৃথ্বী মিসাইল পরীক্ষার সঙ্গে যুক্ত ছিল সে। পাক এজেন্টদের সঙ্গে প্রতিদিনই তার ISD কলে কথা হত। তদন্তকারীদের আশঙ্কা, ভারতের মিসাইল সংক্রান্ত তথ্য পাক এজেন্টদের কাছে পাচার করত ধৃত। রাজস্থান-পাকিস্তান সীমান্ত বারবার এলাকায় বেশিরভাগ ফোন করত সে। তার কল সংক্রান্ত সমস্ত তথ্য ওড়িশা পুলিসকে জানায় বালাসোর পুলিস। এরপরই গোপন অভিযানে বাড়ি থেকে ধৃতদের গ্রেফতার করে পুলিস। 

.