ছত্তীসগঢ়ে মাও-নিরাপত্তারক্ষীর গুলির লড়াইয়ে মৃত্যু হল ৪ বিএসএফ-র, আহত ২

গত মার্চে দান্তেওয়াড়া থেকে এক মহিলা-সহ ৩ মাওবাদীকে গ্রেফতার করে পুলিস। তাদের বিরুদ্ধে বড় সড় নাশকতা ঘটানোর অভিযোগ ওঠে

Updated By: Apr 4, 2019, 03:37 PM IST
ছত্তীসগঢ়ে মাও-নিরাপত্তারক্ষীর গুলির লড়াইয়ে মৃত্যু হল ৪ বিএসএফ-র, আহত ২
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে ফের মাওবাদী হামলা ছত্তীসগঢ়ে। জানা যাচ্ছে, কঙ্কর জেলায় মাওবাদী-জওয়ানদের গুলি লড়াইয়ে মৃত্যু হয়েছে ৪ বিএসএফ জওয়ানের। ২ জন গুরুতর আহত। এর আগে নির্বাচন বয়কটের হুঁশিয়ারি দিয়েছিল মাওবাদীরা। এর পর ভোটের মুখে মাও অভিযানে নামে রাজ্য পুলিস এবং আধা সামরিক বাহিনী।

গত মার্চে দান্তেওয়াড়া থেকে এক মহিলা-সহ ৩ মাওবাদীকে গ্রেফতার করে পুলিস। তাদের বিরুদ্ধে বড় সড় নাশকতা ঘটানোর অভিযোগ ওঠে। দান্তেওয়ারার এসপি অভিষেক পল্লব বলেন, গত শনিবার বিশ্বস্ত খবর পেয়ে জেলা রিজার্ভ ফোর্স এবং পুলসের যৌথ অভিযানে রাজা বাংলা থেকে গ্রেফতার হয় ভীমা পোতাম (২৩), আয়তু আত্রা (২৫), লাচ্চি আত্রা এবং এক মহিলা। জানা যাচ্ছে মাওবাদীর শাখা ‘জন মিলিতিয়া’-র সদস্য এরা। তাদের থেকে টিফিন বম্ব, গ্রেনেড-সহ আরও বিস্ফোরক উদ্ধার হয়।

আরও পড়ুন- ‘কেরলে বামদের বিরুদ্ধে একটাও কথা নয়’ ওয়াইনাড়ে মনোনয়নপত্র জমা দিয়েই নরম সুর রাহুলের

কংগ্রেস শাসিত ছত্তীসগঢ় রাজ্যে তিন দফায় হবে লোকসভা নির্বাচন। এপ্রিলের ১১ তারিখে একটি, ১৮ তারিখে ৩টি এবং ২৩ তারিখে ৭টি কেন্দ্র ভোট গ্রহণ হবে। ফলাফল বেরবে ২৩ মে।

.