ঝঞ্ঝাবিধ্বস্ত হ্যাভলক আইল্যান্ড থেকে উদ্ধার ৩২৭ জন পর্যটক

আবহাওয়ার উন্নতি হওয়ায় আন্দামানে আটকে পড়া পর্যটকদের উদ্ধারকাজ শুরু হয়েছে জোরকদমে। ইতিমধ্যেই ৩২৭ জন পর্যটককে উদ্ধার করা হয়েছে। আজই হ্যাভলক আইল্যান্ডে নামে বায়ুসেনার ৩টি চপার। অন্যদিকে পোর্ট ব্লেয়ার থেকে যায় নৌবাহিনীর ৬টি এবং উপকূলরক্ষী বাহিনীর ২টি জাহাজ।

Updated By: Dec 9, 2016, 06:52 PM IST
ঝঞ্ঝাবিধ্বস্ত হ্যাভলক আইল্যান্ড থেকে উদ্ধার ৩২৭ জন পর্যটক

ওয়েব ডেস্ক : আবহাওয়ার উন্নতি হওয়ায় আন্দামানে আটকে পড়া পর্যটকদের উদ্ধারকাজ শুরু হয়েছে জোরকদমে। ইতিমধ্যেই ৩২৭ জন পর্যটককে উদ্ধার করা হয়েছে। আজই হ্যাভলক আইল্যান্ডে নামে বায়ুসেনার ৩টি চপার। অন্যদিকে পোর্ট ব্লেয়ার থেকে যায় নৌবাহিনীর ৬টি এবং উপকূলরক্ষী বাহিনীর ২টি জাহাজ।

বায়ুসেনার কপ্টারে আনা হয় ৮৫জন পর্যটককে। বাকি পর্যটকদের উদ্ধার করে আনা হয় উপকূলরক্ষী বাহিনীর জাহাজে। উপকূলরক্ষী বাহিনীর জাহাজ কণকলতা বড়ুয়াতে রয়েছে উদ্ধার হওয়া ১২০জন পর্যটক। বাকিরা রয়েছেন উপকূলরক্ষী বাহিনীর রাজবীর জাহাজে। হ্যাভলক ছাড়াও নীল আইল্যান্ডে আটকে রয়েছেন প্রায় ৫০০ পর্যটক।

গত কয়েকদিনের গভীর নিম্নচাপে বিপর্যস্ত আন্দামান। বর্তমানে নিম্নচাপের অবস্থান পোর্ট ব্লেয়ার থেকে ২৪০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে। যার প্রভাবে তুমুল ঝড়-বৃষ্টি চলছে। আরও পড়ুন, আগামিকালই সুষমা স্বরাজের কিডনি প্রতিস্থাপন!

.