ওষুধের অভাবে ৪৮ ঘণ্টায় ৩১ রোগীর মৃত্য়ু সরকারি হাসপাতালে! অভিযোগ ওড়াল কর্তৃপক্ষ

তাঁর বক্তব্য, হাসপাতালে কোনও ওষুধ বা চিকিৎসকের অভাব নেই।একদম শেষ অবস্থায় ছিল। চিকিৎসায় সাড়া দেননি কেউ-ই। 

Updated By: Oct 3, 2023, 06:23 PM IST
ওষুধের অভাবে ৪৮ ঘণ্টায় ৩১ রোগীর মৃত্য়ু সরকারি হাসপাতালে! অভিযোগ ওড়াল কর্তৃপক্ষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওষুধের অভাবে একের পর এক রোগীর মৃত্যু। ৪৮ ঘণ্টায় মোট ৩১ জনের মৃত্যু মহারাষ্ট্রের নানদেদে একটি সরকারি হাসপাতালে। গতকাল ২৪ ঘণ্টায় মোট ২৪ জনের মৃত্যু হয় ওই হাসপাতালে। এরপর নতুন করে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৪ জন শিশুও রয়েছে। এখনও পর্যন্ত মোট ১৬ জন শিশু প্রাণ হারিয়েছে ওই হাসপাতালে। জানা যাচ্ছে, হাসপাতালে চিকিৎসাধীন যাঁরা, তার মধ্যে ৭১ জনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। 

যদিও নানদেদ সরকারি হাসপাতাল ও মেডিকেল কলেজের ডিন ডাক্তার শ্যামরাও ওয়াকোড়ে উড়িয়ে দিয়েছে ওষুধ না থাকার অভিযোগ। ওষুধের অভাবে কোনও রোগীর মৃত্যু হয়নি বলে দাবি করেছেন তিনি। খারিজ করে দিয়েছেন চিকিৎসায় গাফিলতির অভিযোগ। তাঁর বক্তব্য, হাসপাতালে কোনও ওষুধ বা চিকিৎসকের অভাব নেই। বরং তিনি জোরের সঙ্গে দাবি করেছেন যে, প্রত্যেক রোগী-ই মুমূর্ষু অবস্থায় ছিল। চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না তাঁরা। একদম শেষ অবস্থায় তাঁদের হাসপাতালে আনা হয়েছিল। হাসপাতালের তরফে যথাসাধ্য চেষ্টা করা হয়েছিল। তাঁদের সঠিক যত্ন নেওয়া হয়েছিল। চিকিৎসা পরিষেবাও দেওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসায় সাড়া দেননি কেউ-ই। 

মহারাষ্ট্রের মেডিকেল এডুকেশন মন্ত্রী হাসান মুশরিফ নিজে নানদেদ হাসপাতালে যান। তিনি বলেন, কোনওভাবেই এটা ঘটা উচিত নয়। তবে তিনিও ওষুধ ও চিকিৎসকের অভাব থাকার অভিযোগ খারিজ করে দেন। তিনি জানিয়েছেন, প্রত্যেকটির মৃত্যুর তদন্ত হবে। যদি কাউকে দোষী পাওয়া যায়, তবে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। মহারাষ্ট্র সরকারের এক পদস্থ কর্তা জানিয়েছেন, এতগুলি মৃত্যুর ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। খুব শিগগিরই রিপোর্ট জমা দেবে সেই কমিটি। বলাই বাহুল্য, সরকারি হাসপাতালে একের পর এক মৃত্যুর ঘটনায় একনাথ শিন্ডে সরকারকে একহাত নিয়েছে বিরোধীরা। 

আরও পড়ুন, Yogi Adityanath: 'সনাতন ধর্মই একমাত্র ধর্ম বাকীরা সব.....', স্ট্যালিন-পুত্রকে পাল্টা আদিত্যনাথের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.