মেঘভাঙা বৃষ্টি উত্তরাখণ্ডে, কাদা জলে ভেসে গিয়েছেন অনেকে, মৃত ৩

গতকাল রাতে বর্জগর্ভ মেঘভাঙা বৃষ্টি হয় উত্তকাশীর মান্ডো গ্রামে। জলের তোড়ে ভেসে যান বহুজন। 

Updated By: Jul 19, 2021, 08:19 AM IST
মেঘভাঙা বৃষ্টি উত্তরাখণ্ডে, কাদা জলে ভেসে গিয়েছেন অনেকে, মৃত ৩

 নিজস্ব প্রতিবেদন: প্রবল বৃষ্টিতে প্রায় বন্যা পরিস্থিতি উত্তরাখণ্ডে। তারওপর গতকাল রাতে বজ্রগর্ভ মেঘভাঙা বৃষ্টি হয় উত্তকাশীর মান্ডো গ্রামে। জলের তোড়ে ভেসে যান বহুজন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৩ জনের। ঘটনাস্থলে পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা দল। চলছে উদ্ধারকার্য । এখনও পর্যন্ত নিখোঁজ অনেকে।

ভারী বৃষ্টির কারণে হঠাৎ নদী দিয়ে কাদা জল ধেয়ে আসে। মান্ডো, নীরকোট, পানওয়াদি এবং কাঁকরাদি গ্রামের বাড়িতে ঢুকে যায় সেই কাদা। আটকে পড়েছেন বহু মানুষ। আহতদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ভারী বৃষ্টিপাতের জন্য ধস নামে ওই এলাকায়, যারা জেরে ভেঙে পড়ে বাড়ি। ধ্বংসস্তুপে এখনও চাপা পড়ে আছেন অনেকে। একাধিক গাড়ি ও বাড়ি কর্দমাক্ত জলের তোড়ে ভেসে যায়।

ভারতীয় আবহাওয়া অধিদফতর  আজ উত্তরাখণ্ডে বিচ্ছিন্ন ও চরম ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। পশ্চিম হিমালয় অঞ্চল (জম্মু, কাশ্মীর, লাদাখ, গিলগিট, বালতিস্তান এবং মুজাফফারাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ড) এবং এর সঙ্গে লাগোয়া উত্তর-পশ্চিম ভারতে (পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, ইউপি এবং উত্তর মধ্য প্রদেশ) বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

.