ভয়ঙ্কর দুর্ঘটনা! এক শিশুকে বাঁচাতে গিয়ে গভীর কুয়োয় পড়ে গেলেন ৪০ জন, মৃত ৩

কুয়ো এমন বিপদজনক অবস্থায় ছিল, তা কেউ টের পায়নি? তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।  

Updated By: Jul 16, 2021, 11:29 AM IST
ভয়ঙ্কর দুর্ঘটনা! এক শিশুকে বাঁচাতে গিয়ে গভীর কুয়োয় পড়ে গেলেন ৪০ জন, মৃত ৩

নিজস্ব প্রতিবেদন: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। এক শিশুকে বাঁচাতে গিয়ে গভীর কুয়োয় পড়ে গেলেন ৪০ জন। রাতভর চলে উদ্ধারকার্য।  ঘটনাস্থলে কাজ করছেন এনডিআরএফ ও এসডিআরএফের দল। ৩ জনকে মৃত ও ২৩ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বাকিদের খোঁজ চলছে। 

কীভাবে ঘটল এই ভয়ঙ্কর ঘটনা?

মধ্যপ্রদেশের বিদিশায় গজবাসোদার লাল পাঠানের একটি বড় কুয়োতে পড়ে যায় ৮ বছরের একটি মেয়ে। তাঁকে উদ্ধার করতে কুয়োর চারিপাশে ভিড় করেন এলাকার মানুষ। কুয়োর রেলিংয়ে চাপ পড়তে থাকে। সবাই দেখতে থাকেন জলে ডুবন্ত শিশুকে কীভাবে উদ্ধার করা হচ্ছে। এমন সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কুয়োর পার। কুয়োর পাঁচিল সমেত বেশ কিছুটা জমিও ধসে কুয়োর মধ্যে পড়ে যায়। প্রায় ৪০ জন একসঙ্গে জলে পড়ে যায়।

মধ্যরাতেই ঘটনাস্থলে পৌঁছয় এনডিআরএফ আর এসডিআরএফ দল। রাতে ভারী বর্ষণও হয় সেখানে। কুয়োর পারে নরম মাটিতে চাপ পড়তেই ক্রমশ ভাঙতে থাকে। প্রতিকূলতার মধ্যেও উদ্ধারকাজ শুরু হয়।  

কীভাবে কুয়োটি ধসে পড়ল? পুরোনো কুয়ো বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। কুয়ো এমন বিপদজনক অবস্থায় ছিল, তা কেউ টের পাননি?  একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।  

.