মাওবাদী অভিযানে সুকমা জঙ্গল থেকে উদ্ধার হল ১৭ জওয়ানের মৃতদেহ

মাওবাদীদের সঙ্গে গুলি বিনিময়ে গুরুতর জখম হয়েছিলেন ১৪ নিরাপত্তা রক্ষী। তাঁদের ৪০০ কিলোমিটার দূরে রাইপুরের হাসপাতালে ভর্তি করা হয়

Updated By: Mar 22, 2020, 06:09 PM IST
মাওবাদী অভিযানে সুকমা জঙ্গল থেকে উদ্ধার হল ১৭ জওয়ানের মৃতদেহ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গতকাল পর্যন্ত বেশ কয়েক জন জওয়ান নিখোঁজ ছিল ছত্তীসগঢ়ের সকুমার মিনপা জঙ্গলে। আশঙ্কাই সত্যিই হল। রবিবার ১৭ জওয়ানের মৃতদেহ উদ্ধার করা হল। শনিবার দুপুর নাগাদ মাওবাদী তল্লাশি অভিযান চালিয়েছিল যৌথ বাহিনী পুলিস, কোবরা এবং এসটিএফের জওয়ানরা। কমপক্ষে ৬০০ জওয়ান ছিল বলে জানা গিয়েছে।

মাওবাদীদের সঙ্গে গুলি বিনিময়ে গুরুতর জখম হয়েছিলেন ১৪ নিরাপত্তা রক্ষী। তাঁদের ৪০০ কিলোমিটার দূরে রাইপুরের হাসপাতালে ভর্তি করা হয়। ছত্তীসগঢ়ের ডিজিপি ডি এম অবস্থি জানান, অভিযান তল্লাশি চালানোর সময় কমপক্ষে ৩০০ মাওবাদীর সঙ্গে গুলির বিনিময় চলে। বেশ কয়েক মাওবাদী জখমও হয়।

আরও পড়ুন- "জনতা কার্ফু"-র মধ্যেই শাহিনবাগে সংঘর্ষ, ফাটলো পেট্রল বোমা

এক পুলিস অফিসার জানান, থ্যের ভিত্তিতে পুলিসের জেলা রিজার্ভ গার্ড (ডিআরজি), বিশেষ টাস্ক ফোর্স এবং কোবিআরএ (কমান্ডো ব্যাটালিয়ন ফর রেজলিউশন অ্যাকশন) কমান্ডো ব্যাটালিয়ন, চিন্তাগুফা, বুর্কপাল এবং টাইমলওয়াডা শিবির থেকে এই অভিযান শুরু করেছিল। দলটি যখন  কোরাজগুডা পাহাড়ে এগিয়ে যাচ্ছিল, তখন উভয় পক্ষের মধ্যে গুলির বিনিময় হয়। পুলিস সূত্রে খবর, পুলিসের গুলির জবাবে চার থেকে পাঁচ জন মাওবাদী মারা গিয়েছে।

.