মাত্র ১৩ বছর বয়সেই ১৭ কমপিউটর ল্যাংগুয়েজে দক্ষ! তাক লাগাচ্ছে অর্ণব...

১৩ বছর বয়সে ১৭ টি কমপিউটর ল্যাংগুয়েজে পারদর্শী হয়ে উঠেছে। তাক লাগিয়ে দিয়েছে সবাইকে। কেউ কেউ বলছে রেকর্ড করেছে অর্ণব। 

Updated By: Jul 5, 2022, 10:34 AM IST
মাত্র ১৩ বছর বয়সেই ১৭ কমপিউটর ল্যাংগুয়েজে দক্ষ! তাক লাগাচ্ছে অর্ণব...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অর্ণব শিবরাম। কিছুদিন ধরেই খবরের শিরোনামে সে। হবে নাই বা কেন? ১৩ বছর বয়সে ১৭ টি কমপিউটর ল্যাংগুয়েজে পারদর্শী হয়ে উঠেছে। তাক লাগিয়ে দিয়েছে সবাইকে। কেউ কেউ বলছে রেকর্ড করেছে অর্ণব। 

অর্ণব, পাইথন এবং জাভা সহ ১৭ টি প্রোগ্রামিং ভাষা জানেন। তিনি স্মরণ করেন যে তিনি ৪র্থ শ্রেণীতে পড়ার পর থেকে কমপিউটর শেখা শুরু করেন। ১৩ বছর বয়সে, সে ১৭ কমপিউটর ভাষা শিখেছেন এমন সবচেয়ে ছোট বাচ্চাদের একজন। অর্ণবের মতে, তিনি স্বল্প খরচে ভারতে অটো-পাইলটদের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা বিকাশ করতে চান।

এদিকে, এই প্রথম নয় যে কোনও তরুণ এরকম নজির স্থাপন করলেন। এর আগে ২০১৮ সালের শুরুতে একটি ১৩ বছর বয়সী শিশু দুবাইয়ের একটি সফ্টওয়্যার কোম্পানির মালিকানার জন্য শিরোনাম হয়েছিল৷ আদিত্য রাজেশ নামে একজন কেরলের মানুষ দুবাইতে একটি সফ্টওয়্যার ডেভেলপমেন্ট ফার্ম চালান৷ মাত্র ৯ বছর বয়সে তিনি একটি স্মার্টফোন অ্যাপ তৈরি করেন।

আদিত্যনের বয়স যখন মাত্র পাঁচ বছর তখন তিনি কমপিউটর ব্যবহার শুরু করেন। কেরালার থিরুভিলায় আদিত্যের জন্ম। তার বয়স যখন পাঁচ বছর তখন তার বাবা-মা তাকে দুবাইতে নিয়ে যান।

আরও পড়ুন, Maharashtra Crisis: টাকা দিয়ে বিধায়কদের কিনেছে বিজেপি, মহারাষ্ট্র সঙ্কট নিয়ে সুর চড়ালেন মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.