12ft King Cobra Viral Video: হাড়হিম ভিডিয়ো, বাড়ির বাগানে ঝুলছে ১২ ফিটের কিং কোবরা! তেড়ে এল ফণা উঁচিয়ে...

বিশালাকার সাপটি রীতিমতো প্রধান রাস্তা অতিক্রম করে তারপর বাড়ির কম্পাউন্ডের ভিতর ঢুকেছিল। গাছের পাতা ও ডালের মধ্যে পেঁচিয়ে জড়িয়েছিল সেটি।

Updated By: Jul 19, 2024, 06:01 PM IST
12ft King Cobra Viral Video: হাড়হিম ভিডিয়ো, বাড়ির বাগানে ঝুলছে ১২ ফিটের কিং কোবরা! তেড়ে এল ফণা উঁচিয়ে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘন জনবসতি এলাকা। সেখানেই এক আবাসনে বাগানের গাছ থেকে ঝুলছে ১২ ফিট সাইজের পেল্লায় এক কিং কোবরা। গাছের সঙ্গে একেবারে পেঁচিয়ে রয়েছে সেই দৈত্যাকৃতি সাপ। আবার ফণা উঁচিয়ে তেড়েও আসে! হাড়হিম হয়ে আসবে সেই ভিডিয়ো দেখলে। ভিডিয়োটি ইতিমধ্যেই ভাইরাল।

ঘটনাটি ঘটেছে কর্নাটকে। স্বস্তির কথা এটাই যে, সাপটিকে ধরা হয়েছে। সাপটিকে ধরার পর কর্নাটকের আগুম্বে জঙ্গলে ছেড়ে দিয়ে আসা হয়েছে। মানুষের বসতি এলাকা থেকে যা বহু দূরে। আগুম্বে রেইন ফরেস্ট রিসার্চ স্টেশন (এআরআরএস)-এর ফিল্ড ডিরেক্টর অজয় ​​গিরি ১২ ফিটের কিং কোবরা উদ্ধারের ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। তিনি জানান যে, সাপটি বসতি এলাকায় এক আবাসনের বাগানের গাছে জটলা পাকিয়ে বিশ্রাম নিচ্ছিল। তাদের কাছে ফোন আসে। ফোন পেয়েই তাঁরা সাপ উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছন।

অজয় গিরির কথায়, বিশালাকার সাপটি রীতিমতো প্রধান রাস্তা অতিক্রম করে তারপর বাড়ির কম্পাউন্ডের ভিতর ঢুকেছিল। গাছের পাতা ও ডালের মধ্যে পেঁচিয়ে জড়িয়েছিল সেটি। কিন্তু সেটিকে ধরার জন্য বা দেখার জন্য একটু এগোতেই, রীতিমতো ফণা তুলে তেড়ে আসার চেষ্টা করে সেটি। যদিও দক্ষতার সঙ্গে সেটিকে উদ্ধার করতে সক্ষম হন সর্প উদ্ধারকারী দলের বিশেষজ্ঞরা। তিনি আরও বলেন, মনে করা হচ্ছে, কিং কোবরাটি রাস্তা দিয়ে আসার সময় আহতও হয়। তাই সম্ভবত সে গাছে উঠে বিশ্রাম নিচ্ছিল।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ajay Giri (@ajay_v_giri)

কিন্তু ধারেকাছে আবার মানুষের আগমনের অস্তিত্ব টের পেতেই বিরক্ত হয়ে ওঠে সে। আর তখনই ফণা উঁচিয়ে তেড়ে আসার চেষ্টা করে। খুব সাবধানতার সঙ্গে 'আলতো হাতেই' সেটিকে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন অজয় গিরি। একইসঙ্গে তিনি আরও জানান, এরপর স্থানীয় বাসিন্দাদের সাপ সম্পর্কে সচেতনতার বার্তাও দেওয়া হয়।

আরও পড়ুন, Class V in Primary: রাজ্যের স্কুল শিক্ষাব্যবস্থায় আমূল বদল! এবার থেকে প্রাইমারিতেই ক্লাস ফাইভ...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.