২ টাকায় ১০ লাখ টাকার ইনসিওরেন্স!

একের পর এক উদ্যোগ। সবটাই জনমুখী। উদ্যোক্তা IRCTC। কদিন আগেই হেল্থ ট্যুরিজম চালু করে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন। এবার ইনসিওরেন্স। ২ টাকায় ১০ লাখ টাকার ইনসিওরেন্স কভারেজ দেবে ইন্ডিয়ান রেলওয়ে।

Updated By: Jul 23, 2016, 01:44 PM IST
 ২ টাকায় ১০ লাখ টাকার ইনসিওরেন্স!

ওয়েব ডেস্ক : একের পর এক উদ্যোগ। সবটাই জনমুখী। উদ্যোক্তা IRCTC। কদিন আগেই হেল্থ ট্যুরিজম চালু করে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন। এবার ইনসিওরেন্স। ২ টাকায় ১০ লাখ টাকার ইনসিওরেন্স কভারেজ দেবে ইন্ডিয়ান রেলওয়ে। আরও পড়ুন, ভিন্ন স্বাদের এক ট্যুরিজমের উদ্যোগ IRCTC-র

IRCTC-র চেয়ারম্যান অরুণ কুমার মানোছা জানিয়েছেন, সমস্ত ইচ্ছুক রেলযাত্রীকে এই ইনসিওরেন্স দেওয়া হবে। এরজন্য তিনটি কম্পানির নাম বাছাই করা হয়েছে। তাদের সঙ্গে কথাবার্তা চলছে। প্রতিবার দূরপাল্লার জার্নির সময় ২টাকা দিলে পাওয়া যাবে ১০ লাখ টাকার ইনসিওরেন্স কভারেজ। আরও পড়ুন, রেলে কোন কোন ক্ষেত্রে মিলছে ছাড়?

এর আগে SBI-এর সঙ্গে গাঁটছড়া বেঁধে ডিজিটাল পেমেন্টের সুবিধাও চালু করেছে IRCTC। ভাবনায় রয়েছে নতুন করে আবার নিজেদের ই-ওয়ালেট নিয়ে আসার পরিকল্পনাও। মানোছা জানান, চেষ্টা চলছে অক্টোবরে দশেরা বা দিওয়ালির সময় এই ই-ওয়ালেট আবার চালুর।

.