নির্ভয়া ধর্ষণ কাণ্ড অনুপ্রাণিত 'ফ্যাশন ফটোশ্যুট'-কে কেন্দ্র করে প্রতিবাদে উত্তাল সাইবার দুনিয়া

'অদ্ভুত, নক্কারজনক, ভয়াবহ'। টুইটার ইউসার মীতা শর্মা  এই তিনটে শব্দ ব্যবহার করেছেন তাঁর প্রতিক্রিয়া জানাতে। নির্ভয়া ধর্ষণকাণ্ড অনুপ্রাণিত 'ফ্যাশন  ফটোশ্যুট'-কে কেন্দ্র করে এমনই নিন্দায় ভরে গেছে সাইবার দুনিয়া।  

Updated By: Aug 6, 2014, 02:24 PM IST
নির্ভয়া ধর্ষণ কাণ্ড অনুপ্রাণিত 'ফ্যাশন ফটোশ্যুট'-কে কেন্দ্র করে প্রতিবাদে উত্তাল সাইবার দুনিয়া

ওয়েব ডেস্ক: 'অদ্ভুত, নক্কারজনক, ভয়াবহ'। টুইটার ইউসার মীতা শর্মা  এই তিনটে শব্দ ব্যবহার করেছেন তাঁর প্রতিক্রিয়া জানাতে। নির্ভয়া ধর্ষণকাণ্ড অনুপ্রাণিত 'ফ্যাশন  ফটোশ্যুট'-কে কেন্দ্র করে এমনই নিন্দায় ভরে গেছে সাইবার দুনিয়া।  

ফটোগ্রাফার রাজ শেটির এই এডিটোরিয়াল শ্যুট কিছুদিন আগেই অনলাইন আপলোড করা হয়েছিল। মঙ্গলবার ইন্টারনেটের দুনিয়ায় এই ছবিগুলি ভাইরাল হয়ে যায়। ২০১২ সালের ডিসেম্বর মাসে রাজধানীর রাজপথে চলন্ত বাসে হাড় হিম করা নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের স্মৃতি আজও আতঙ্কে কাঁপিয়ে তোলে সারা দেশকে। এই রকম একটা ঘটনাকে গ্ল্যামারাইসিং করার প্রচেষ্টায় তাই ধিক্কারে ফেটে পড়েছে  ইন্টারনেটের বিশ্ব। বাসের মধ্যে তোলা ছবি গুলি দেখে তার মধ্যে সহজেই নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের প্রভাব খুঁজে পাওয়া যায়। যদিও রাজ শেটি তাঁর এই ফ্যাশন ফটোশ্যুটের সঙ্গে নির্ভয়া কোনও সম্পর্কের কথা অস্বীকার করেছেন।

''আমি বুঝতে পারছি না কিভাবে প্রতিক্রিয়া দেখাব। এই ফটোশ্যুটের নির্ভয়া ঘটনার কোনও সম্পর্কই নেই। আমাদের দেশে বর্তমানে মহিলারা বর্তমানে কী পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন এটা তার একটা প্রতিরূপ মাত্র। এটা আমার ব্যক্তিগত কাজ। এর পিছনে কোনও ব্যবসায়িক অভিসন্ধি নেই। এই ছবি গুলো বাধ্য হয়ে আমাকে আমার অফিসিয়াল সাইট থেকে সরিয়ে নিতে হয়েছে। আমি একজন প্রফেশনাল। ফেসবুক আর টুইটারে  আর 'হেট মেসেজ' পেতে চাই না।''

 

.