Peter Cat | Taste Atlas: বিশ্বের সেরা ১০ রেস্তোরাঁর ১টি কলকাতার! জেনে নিন কোনটি...

World's Top 10 Legendary Restaurants: বিশ্বের সেরা ১০টি রেস্তোরাঁর ১টি আপনার-আমার প্রিয় শহর কলকাতার! মোট তিনটি ভারতীয় রেস্তোরাঁ উঠে এসেছে বিশ্বের সেরা রেস্তোরাঁর এই তালিকায়। তার মধ্যেই একটি শহর-কলকাতার পার্ক স্ট্রিটের!

Updated By: Jan 8, 2024, 08:13 PM IST
Peter Cat | Taste Atlas: বিশ্বের সেরা ১০ রেস্তোরাঁর ১টি কলকাতার! জেনে নিন কোনটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বের সেরা ১০টি রেস্তোরাঁর ১টি আপনার-আমার প্রিয় শহর কলকাতার! মোট তিনটি ভারতীয় রেস্তোরাঁ উঠে এসেছে বিশ্বের সেরা রেস্তোরাঁর এই তালিকায়। তার মধ্যেই একটি শহর-কলকাতার পার্ক স্ট্রিটের এক অতি বিখ্যাত রেস্তোরাঁ! বলে দেওয়া হয়েছে, শুধু অসম্ভব ভালো খাবারের জন্যই নয়, সংশ্লিষ্ট রেস্তোরাঁর লোকেশনটিও এক্ষেত্রে বিচার্য হয়ে উঠেছে। 

আরও পড়ুন: জেনে নিন, রাহু-কেতু এ বছর কোন কোন রাশিকে তুলবে সৌভাগ্যের সুউচ্চ চূড়ায়...

ভারতের যে-যে রেস্তোরাঁ এই বিরল সম্মান পেয়েছে, আসুন তাদের সম্বন্ধে একটু জেনে নেওয়া যাক:

কেরালার কোঝিকোড়ের 'প্যারাগন'। বিরিয়ানির জন্য অসম্ভব বিখ্যাত এটি। টেস্ট অ্যাটলাসের পঞ্চমতম স্থানে রয়েছে। মালাবার উপকূলের ঐতিহ্যবাহী রান্নাবান্নার জন্য খুবই বিখ্যাত 'প্যারাগন'। এর পরেই রয়েছে লখনউয়ের 'টুন্ডে কাবাবি'। তালিকার ষষ্ঠ স্থানে থাকা এই টুন্ডে'র গলৌটি কাবাব অবিস্মরণীয় এক অভিজ্ঞতা। লখনউয়ের কালিনারি ট্র্যাডিশনে টুন্ডে বরাবরই মর্যাদাপূর্ণ একটি নাম। মোগলাই রান্নার জন্য সুখ্যাত।

আরও পড়ুন: Horoscope 2024: তুঙ্গে সাফল্য! দেখে নিন এই ২০২৪ কোন রাশির ভাগ্যে কী রেখেছে...

আর এর পরেই থাকছে পার্ক স্ট্রিটের পিটার ক্যাট। পিটার ক্যাট রয়েছে দশম স্থানে। পিটার ক্যাটের বিখ্যাত আইটেম চেলো কাবাব। সেই চেলো কাবাবের সৌজন্যেই তারা এবারে এই সম্মান অর্জন করেছে। কলকাতার 'আইকনিক ইটারি' হিসেবে বহুকাল ধরেই সম্মানিত এটি। কলকাতার ভোজনরসিক রসনাবিলাসীদের বিশেষ প্রিয় ঠিকানা এই পিটার ক্যাট। তাঁদের প্রিয় রেস্তোরাঁ এমন একটি তকমা অর্জন করায় খুশি কলকাতাবাসী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.