১৫ মিনিট বুক ভরে বিশুদ্ধ অক্সিজেন নিতে গুনতে হচ্ছে ২৯৯ টাকা!

নিজস্ব প্রতিবেদন: বায়ুদূষণের নিরিখে বিশ্বের সবচেয়ে দূষিত শহরগুলির তালিকার প্রথম পাঁচে রয়েছে দিল্লি আর কলকাতার নাম। এর মধ্যে দিল্লির দূষণ পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। দিল্লির বাতাসে দূষণের মাত্রা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল পরিবেশবিদ থেকে সাধারণ মানুষের। এ বার এই পরিস্থিতি থেকে কিছুটা রেহাই মিলতে পারে সাকেত এলাকায় এলে।

দিল্লির সাকেত এলাকায় বাসিন্দাদের বিশুদ্ধ অক্সিজেন পরিবেশনের পরিষেবা নিয়ে হাজির হয়েছে ‘অক্সি পিওর’। এটি একটি অক্সিজেন বার। বিশুদ্ধ অক্সিজেন পেতে চাইলে যে কেউ এখানে চলে আসতে পারেন। ২৯৯ টাকায় পেয়ে যাবেন ১৫ মিনিটের জন্য একেবারে বিশুদ্ধ অক্সিজেন।

Oxy Pure

চলতি বছরের মে মাসে ‘অক্সি পিওর’ নামের এই অক্সিজেন বার খোলা হয়। এই বারের এক কর্মী বনি ইরেংবাম জানান, বিশুদ্ধ অক্সিজেন শরীরে গেলে অনিদ্রার সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়, রাতে ঘুম ভাল হয়, মন শান্ত হয়। এর সঙ্গেই শরীরের স্ফুর্তিও বেড়ে যায় অনেকটাই। বিশুদ্ধ অক্সিজেনের প্রভাবে মানসিক অবসাদ দ্রুত কেটে যায়। বিশুদ্ধ অক্সিজেনের সঙ্গে পছন্দমত সুগন্ধ যুক্ত করে নেওয়া যেতে পারে। তার জন্য গুনতে হবে বাড়তি কড়ি।

Oxy Pure

আরও পড়ুন: পর্যটক টানতে মহিলা পুলিস কর্মীদের হট প্যান্ট পরার নির্দেশ দিলেন লেবানিজ মেয়র!

জানা গিয়েছে, সাকেতের পর দিল্লি বিমানবন্দরের কাছেও একটি অক্সিজেন বার খোলার পরিকল্পনা রয়েছে ‘অক্সি পিওর’-এর। দিল্লির বাতাসে দূষণের মাত্রা এখন এতটাই বেড়ে গিয়েছে যে, প্রায় নিখরচায় বিদ্যুৎ ব্যবহারের সুযোগ মিললেও বুক ভরা বিশুদ্ধ অক্সিজেন পেতে ঘণ্টায় প্রায় ১২,০০০ টাকা গুনতে হবে দিল্লির সাধারণ মানুষকে।

English Title: 
This bar in Delhi is offering pure oxygen for Rs 299 per 15 minutes
News Source: 
Home Title: 

১৫ মিনিট বুক ভরে বিশুদ্ধ অক্সিজেন নিতে গুনতে হচ্ছে ২৯৯ টাকা!

১৫ মিনিট বুক ভরে বিশুদ্ধ অক্সিজেন নিতে গুনতে হচ্ছে ২৯৯ টাকা!
Caption: 
—প্রতীকী ছবি।
Yes
Is Blog?: 
No