North Kolkata Chicken Cutlet: উত্তরের মুরগির কাটলেট দক্ষিণে! মায়ের স্মৃতিতে একদিনের জন্য হেঁশেলে সুজয়প্রসাদ

North Kolkata Chicken Cutlet: শুধু উত্তরের নামই নয়, 'রূপবাণীর মুরগির কাটলেটে' উত্তর কলকাতার চপ-কাটলেট-ফিশ ফ্রাইয়ের একেবারে নিজস্ব আদি স্বাদ-গন্ধও ধরা থাকছে। যে স্বাদ-গন্ধের মধ্যে লুকিয়ে বসে আছে ছোটবেলার নিবিড় স্মৃতি, উত্তর কলকাতার একান্ত আমেজ, মামাবাড়ির স্মৃতি, দাদু এবং অবশ্যই মায়ের স্মৃতি।

Reported By: সৌমিত্র সেন | Edited By: সৌমিত্র সেন | Updated By: Oct 16, 2022, 03:04 PM IST
North Kolkata Chicken Cutlet: উত্তরের মুরগির কাটলেট দক্ষিণে! মায়ের স্মৃতিতে একদিনের জন্য হেঁশেলে সুজয়প্রসাদ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জুম টি-ও-গ্রাফি। দক্ষিণ কলকাতার পরিচিত ক্যাফে। সেখানেই মায়ের স্মৃতিতে একদিনের জন্য পপ-আপ হেঁশেল খুললেন সুজয়প্রসাদ-- 'সুচেতার হেঁশেল থেকে'। বাচিকশিল্পী সুজয়প্রসাদের মা সুচেতার প্রথম মৃত্যুবার্ষিকী চলছে এই মাসে, এই অক্টোবরে। মায়ের মৃত্যুর ১ বছর পূর্ণ হওয়ার বেদনাদায়ক সেই ব্যক্তিগত স্মৃতিরই এক অন্যরকম উদযাপনের আয়োজন করেছেন সুজয়প্রসাদ। মা'কে নিয়ে তাঁর স্মৃতিচারণায় তিনি জানান, তাঁর মা স্বয়ং খাদ্যরসিক ছিলেন, রাঁধতেনও অপূর্ব। মায়ের সেই গুণ ও সেই অভ্যাসকেই যেন ফিরে দেখা, ছেলের তরফ থেকে সেটাকেই যেন মরমি নীরব অভিবাদন। আর সেই আয়োজনে, সেই উদযাপনে অংশ নিতে তিনি আহ্বান জানিয়েছেন তাঁর শহরবাসীকেও।

আরও পড়ুন: Veg Recipe: স্বাদের বাহার রইল ছাপা, জিভ জোড়াবে মোচার ভাপা!

জুম টি-ও-গ্রাফি। সুজয়প্রসাদের বন্ধুর ক্যাফে। সেখানেই তিনি সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত আজ, রবিবার ১৬ অক্টোবর আছেন। সেখানে সকলের অবারিত দ্বার-- আগে ফোন করে গেলে ভালো হয়। কেননা, তাঁরা জানাচ্ছেন, আইটেম সীমিত। ফোন করে গেলে সেটা 'বুকড' হয়ে থাকবে। দক্ষিণ কলকাতার মহানির্বাণ রোডের এই ক্যাফেতে উত্তরের মুরগির কাটলেটের স্বাদ নিতে গিয়ে আপনি সুজয়প্রসাদের সঙ্গে গপ্পোও করতে পারবেন বলে জানিয়ে রেখেছেন স্বয়ং শিল্পী। প্লেট বুকিং-এর জন্য তিনি নম্বরও দিয়েছেন-- ৮৩৩৬৯৮০৮০২। হোম ডেলিভারির অপশন থাকছে। তবে তার জন্য আলাদা ডেলিভারি চার্জ লাগবে। ডিশটির নাম 'রূপবাণীর মুরগির কাটলেট'। প্রতি প্লেটের দাম ৩০০ টাকা। ডিশটির সঙ্গে উত্তর কলকাতার বিখ্যাত সিনেমা হল রূপবাণীর নাম জড়িত (অধুনা সেটি আর নেই)। শুধু উত্তরের নাম-গন্ধই নয়, রূপবাণীর মুরগির কাটলেটে উত্তর কলকাতার চপ-কাটলেট-ফিশ ফ্রাইয়ের একেবারে নিজস্ব আদি স্বাদ-গন্ধও ধরা থাকছে বলে দাবি সুজয়প্রসাদের। যে স্বাদ-গন্ধের মধ্যে লুকিয়ে বসে তাঁর নিজের ছোটবেলার মধুর নিবিড় স্মৃতি, উত্তর কলকাতার একান্ত উষ্ণ আমেজ, তাঁর মামাবাড়ির গহিন স্মৃতি, দাদুর রংদার স্মৃতি এবং অবশ্যই তাঁর মায়ের গভীর বিপুল স্মৃতি-সম্ভার।         

সুজয়প্রসাদ জানাচ্ছেন, দক্ষিণের এই ক্যাফেতে এই পপ-আপ কুইজিন অ্যারেঞ্জমেন্ট আপাতত শুধু একদিনের জন্যই। আগামী দিনেও এমন হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না তিনি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.