আট দশকে প্রথমবার! লকডাউনের বাজারে রেকর্ড পরিমাণ বিক্রি হল সস্তার বিস্কুট Parle-G!

সংস্থা জানিয়েছে, সব মিলিয়ে প্রায় ৫ শতাংশ শেয়ার বেড়েছে Parle-র। এর মধ্যে উল্লেখযোগ্য ভাবে প্রায় ৯০ শতাংশ বিক্রি বেড়েছে Parle-G-এর।

Edited By: সুদীপ দে | Updated By: Jun 9, 2020, 08:59 PM IST
আট দশকে প্রথমবার! লকডাউনের বাজারে রেকর্ড পরিমাণ বিক্রি হল সস্তার বিস্কুট Parle-G!

নিজস্ব প্রতিবেদন: ভারতে বিস্কুটের বাজারে ১৯২৯ সাল থেকে পথ চলা শুরু পার্লের। ২০০৩ সালে বিশ্বের জনপ্রিয় বিস্কুটের ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম নাম ছিল Parle। এই সংস্থার অন্যতম বিস্কুটের ব্র্যান্ড ‘Parle-G’। লকডাউনের বাজারে অসংখ্য অসহায় মানুষের খিদে মিটিয়ে এ বার রেকর্ড অঙ্কের ব্যবসা করেছে এই সংস্থা।

জানা গিয়েছে, বিগত ৮২ বছরে কোনও ত্রৈমাসিকে যা আয় হয়নি, লকডাউনের মধ্যে রেকর্ড পরিমাণ ব্যবসা করল Parle সংস্থার অন্যতম বিস্কুটের ব্র্যান্ড ‘Parle-G’। সংস্থা জানিয়েছে, মার্চ, এপ্রিল আর মে— এই ত্রৈমাসিকে যা আয় হয়েছে, বিগত ৮২ বছরের কোনও ত্রৈমাসিকেই তা হয়নি।

এই ত্রৈমাসিকে ঠিক কত টাকার ব্যবসা করেছে Parle? এ বিষয়ে সস্পষ্ট করে কিছু জানায়নি সংস্থা। তবে সংস্থা জানিয়েছে, সব মিলিয়ে প্রায় ৫ শতাংশ শেয়ার বেড়েছে Parle-র। এর মধ্যে উল্লেখযোগ্য ভাবে প্রায় ৯০ শতাংশ বিক্রি বেড়েছে Parle-G-এর।

আরও পড়ুন: কোনও হাসপাতালই রোগীকে ফেরাতে পারে না! রোগীর অধিকার রক্ষায় রয়েছে আইনি বিধানও

কী ভাবে এই সাফল্য এল? সংস্থা জানিয়েছে, বিগত কয়েক বছরে দেশের গ্রামীণ এলাকাগুলিতে Parle-G বিস্কুটের সরবরাহ বা জোগান যথেষ্ট বাড়ানো হয়েছিল। লকডাউনের আবহেও সমস্ত স্বাস্থবিধি মেনে দেশের মোট ১৩০টি কারখানার মধ্যে ১২০টিকেই সচল রাখা হয়েছিল। কোথাও সে ভাবে Parle-র বিস্কুটের সরবরাহে ঘাটতি হয়নি। মহামারির আবহে যার সুফল পেয়েছে সংস্থা।

.