পার্কিং সমস্যার সমাধানে সবচেয়ে বড় উপায় 'নাগরদোলা পদ্ধতি'

বিশ্বের ছোট বড় সব দেশের এখন কমন সমস্যা এটা। সস্তা থেকে দামী, নতুন থেক পুরনো। গাড়ি তো কেনা হচ্ছে, চড়া হচ্ছে। কিন্তু সেটা রাখা হবে কোথায়?অফিসে, কিংবা শপিং মলে না অন্য কোনও কাজে গেলে গাড়ি রাখাটা দিনদিন কঠিন কাজ হয়ে যাচ্ছে। পকেটে টাকা থাকলেও গাড়ি পার্কিংয়ের আর কোথাও জায়গা নেই। সমস্যাটা কলকাতা থেকে ক্যালিফোর্নিয়া, মুম্বই থেকে মিউনিখ, দিল্লি থেকে দুবাই। সব জায়গার কমন সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

Updated By: Oct 6, 2015, 10:36 PM IST
পার্কিং সমস্যার সমাধানে সবচেয়ে বড় উপায় 'নাগরদোলা পদ্ধতি'

ওয়েব ডেস্ক: বিশ্বের ছোট বড় সব দেশের এখন কমন সমস্যা এটা। সস্তা থেকে দামী, নতুন থেক পুরনো। গাড়ি তো কেনা হচ্ছে, চড়া হচ্ছে। কিন্তু সেটা রাখা হবে কোথায়? অফিসে, কিংবা শপিং মলে বা অন্য কোনও কাজে গেলে গাড়ি রাখাটা দিনদিন কঠিন কাজ হয়ে যাচ্ছে। পকেটে টাকা থাকলেও গাড়ি পার্কিংয়ের আর কোথাও জায়গা নেই। সমস্যাটা কলকাতা থেকে ক্যালিফোর্নিয়া, মুম্বই থেকে মিউনিখ, দিল্লি থেকে দুবাই। সব জায়গার কমন সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

পার্কোম্যাট থেকে স্মার্ট পার্কিং সিস্টেম। নানাভাবে চেষ্টা করা হচ্ছে অল্প জায়গায় অনেক গাড়ি রেখে পার্কিং সমস্যা সমাধানের। এমনই এক সমাধান হল নাগরদোলা পদ্ধতি। মেলায় গিয়ে কখনও নাগরদোলা চড়েছেন। দেখবেন নাগরদোলায় ওঠা-নামার সময় ঠিক যেরকম করা হয়, গাড়ি পার্কিংয়ের জন্যও ঠিক একই পদ্ধতিতে নেওয়া হয়েছে।

দেখুন সেই পদ্ধতিতে গাড়ি রাখার উপায়--

 

 

Parking Problems, I have an Awesome Solution...

Posted by RJ Rijin on Wednesday, April 22, 2015

 

.