হাওয়ায় ভাসছে বিড়াল! ছবিটির সমাধান খুঁজতে গিয়ে নাজেহাল নেটিজেনরা

একটি প্লাস্টিকের টবে বসে থাকা একটি বিড়ালের দৃষ্টিভ্রমের ছবি মন কেড়েছে নেটিজেনদের। 

Updated By: Jul 5, 2022, 07:03 AM IST
হাওয়ায় ভাসছে বিড়াল! ছবিটির সমাধান খুঁজতে গিয়ে নাজেহাল নেটিজেনরা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অপটিক্যাল বিভ্রম সবসময় আমাদের ব্রেনকে বাড়তি কাজ করায়। যা একদিক থেকেই ভালই বলছেন মনোবিদরা। মনকে ভাল করে কাজ করতেও যথেষ্ট সাহায্যও করে৷ একটি প্লাস্টিকের টবে বসে থাকা একটি বিড়ালের দৃষ্টিভ্রমের ছবি মন কেড়েছে নেটিজেনদের। 

বিড়াল বসে আছে নাকি উড়ছে?

অপটিক্যাল বিভ্রমটি Facebook- এ শেয়ার করা হয়েছে। সেখান থেকেই ভাইরাল হয়েছে এই ছবি। ছবিতে দেখা যাচ্ছে একটি বিড়াল মেঝেতে একটি প্লাস্টিকের বাথটবে বসে আছে। কিন্তু মনে হচ্ছে যে বিড়ালটি যেন উড়ছে। এই ছবিটি দেখে অনেকেই ভিরমি খেয়েছেন।

অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) আপনার মস্তিষ্ককে (Brain) এমন কিছু ভ্রম তৈরি করে যা আদতে অস্তিত্বহীন। এটি এমন এক ধরনের ব্রেন গেম যা আপনাকে এমন জিনিসগুলি দেখতে দেয় যা বাস্তবে সেখানে নেই। আজকের অপটিক্যাল ইলিউশন ইমেজের একটি উদাহরণ রয়েছে।

অপটিক্যাল ইলিউশন শুধুই ছবির ধাঁধা নয়। আমরা কীভাবে একটি নির্দিষ্ট সমস্যাকে দেখি তার পাশাপাশি আমাদের ব্যক্তিত্বের একটি দিকও তুলে ধরে এইসব অপটিক্যাল ইলিউশন, যার সম্পর্কে আমরা হয়তো সচেতনই নই।

আরও পড়ুন, মাশরুমের মধ্যেই লুকিয়ে রয়েছে বিড়াল, আপনি খুঁজে পেলেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.