PF Interest: EPFO-র গ্রাহকদের মোদি সরকারের দীপাবলির উপহার, সুদের হার ৮.৫ শতাংশ

আগের নিয়ম অনুসারে, সুদের হারের উপর CBT-র সিদ্ধান্ত সম্মতির জন্য অর্থ মন্ত্রকের কাছে যাচ্ছে।

Updated By: Oct 29, 2021, 07:00 PM IST
PF Interest: EPFO-র গ্রাহকদের মোদি সরকারের দীপাবলির উপহার, সুদের হার ৮.৫ শতাংশ

নিজস্ব প্রতিবেদন: দীপাবলির আগে কর্মচারী প্রভিডেন্ট ফান্ড (EPFO) ৬ কোটি সুবিধাভোগীদের জন্য নিয়ে এল খুশির খবর। অর্থ মন্ত্রক শুক্রবার ২০২০-২১ অর্থবর্ষের জন্য প্রভিডেন্ট ফান্ড (PF) আমানতের উপর ৮.৫ শতাংশ সুদের হার অনুমোদন করেছে।

EPFO শীঘ্রই এটি সুবিধাভোগীদের অ্যাকাউন্টে জমা করা শুরু করবে। ২০২১ সালের মার্চ মাসে, EPFO-র ​​শীর্ষ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টি (Central Board of Trustees) শ্রীনগরে তার সভায় ২০২০-২১ এর জন্য ৮.৫ শতাংশ সুদের হার নির্ধারণ করার সিদ্ধান্ত নিয়েছিল।

শ্রম মন্ত্রকের এক বিবৃতিতে বলা হয়েছে, "সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টিজ (CBT) ২০২০-২১ আর্থিক বছরের জন্য সদস্যদের অ্যাকাউন্টে EPF সঞ্চয়ের উপর ৮.৫ শতাংশ হারে বার্ষিক সুদ জমা দেওয়ার সুপারিশ করেছে।"

আরও পড়ুন: WB By-poll: রাত পোহালেই উপনির্বাচন, দেখে নিন ৪ কেন্দ্রে প্রার্থী কারা 

আগের নিয়ম অনুসারে, সুদের হারের উপর CBT-র সিদ্ধান্ত সম্মতির জন্য অর্থ মন্ত্রকের কাছে যাচ্ছে। এখন, অর্থ মন্ত্রকের অনুমোদন পাওয়ার পরে, এই অর্থবছরের জন্য ৮.৫ শতাংশ সুদের হার EPFO-র ​​গ্রাহকদের একাউন্টে জমা হবে।

সুদের হার আনুষ্ঠানিকভাবে সরকারি গেজেটে জানানো হবে যার পরে EPFO ​​গ্রাহকদের অ্যাকাউন্টে নতুন হারে সুদ জমা করবে। EPFO-এর নিশ্চিত ফিক্সড রিটার্ন পদ্ধতি, যা প্রতি বছর CBT দ্বারা ঘোষণা করা হয়, তা ট্যাক্স ছাড়ের কারনে এটিকে বিনিয়োগকারীদের কাছে আকর্ষণীয় করে তোলে। EPFO তাদের প্রভিডেন্ট ফান্ড, পেনশন এবং বীমা প্রকল্পের মাধ্যমে শক্তিশালী সামাজিক নিরাপত্তা প্রদান করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.