Mobile uses in Bathroom: বাথরুমে ফোন ব্যবহার করেন? জানেন এটি ভাল অভ্যাস না খারাপ?

বাথরুমে মোবাইল ফোনের ব্যবহার আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে। টয়লেটে মোবাইল ফোন ব্যবহার করলেই আক্রান্ত হতে পারেন কঠিন এক রোগে। যত বেশি আপনি টয়লেটে মোবাইল ফোন ব্যবহার করবেন তত আপনার পাইলস হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে। 

Updated By: Feb 16, 2023, 03:41 PM IST
Mobile uses in Bathroom: বাথরুমে ফোন ব্যবহার করেন? জানেন এটি ভাল অভ্যাস না খারাপ?
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সকালে হোক বা কারও কারও ক্ষেত্রে স্নানের সময়, বাথরুমে মোবাইল ব্যবহার (Mobile uses) কম-বেশি আমরা সবাই করে থাকি। এমনকী, সম্প্রতি এক গবেষণায়ও দেখা গেছে, ৫৭ শতাংশ ব্রিটিশই টয়লেটে মোবাইল ফোন ব্যবহার করেন এবং ৮ শতাংশ বলেছেন তারা সর্বদাই ব্যবহার করেন। কিছু মানুষের মোবাইল ফোনের নেশা এতই যে তারা খেতে বসলে বা টয়লেটে (Mobile use in toilet) গেলেও মোবাইল ফোন ব্যবহার করে। তবে বাথরুমে মোবাইল ফোনের ব্যবহার আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে। 

আরও পড়ুন, Kaal Sarp Dosh: আপনি কি কালসর্প দোষে আক্রান্ত? তা হলে এই মহাশিবরাত্রিটি মিস করবেন না...

টয়লেটে মোবাইল ফোন ব্যবহার করলেই আক্রান্ত হতে পারেন কঠিন এক রোগে। যত বেশি আপনি টয়লেটে মোবাইল ফোন ব্যবহার করবেন তত আপনার পাইলস হওয়ার সম্ভাবনা বেড়ে যাবে। এই বিষয়ে পেসেন্ট ডট ইনফোর ক্লিনিক্যাল ডিরেক্টর ডা. সারা জার্ভিস বলেন, মোবাইল ফোন ব্যবহার করার কারণে যে কেউ বেশি সময় ধরে টয়লেটে থাকেন। আর সে কারণেই তারা পাইলসে আক্রান্ত হতে পারেন। 

বাথরুমে মোবাইল সঙ্গে করে নিয়ে যাওয়া মানেই ততোধিক বেশি সময় আপনি বাথরুমে সময় কাটাবেন। বুঝতেই পারবেন না কখন সময় গড়িয়ে যাচ্ছে। যা আপনার জন্যই বিপদের সংকেত। এই কারণে শিরা ও মলদ্বারে চাপ বৃদ্ধি পায় যা পাইলসের অন্যতম কারণ। তাই পাইলসে আক্রান্ত হওয়ার শঙ্কা কমাতে টয়লেটে মোবাইল ফোন ব্যবহার না করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন, Petrol Pump Scam: পেট্রোল পাম্পে চলছে প্রতারণা, টাকা বাঁচাতে জেনে নিন এই উপায়গুলি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.