LIC Big Update: বদলে যাচ্ছে এলআইসি-র সব নিয়ম, কী প্রভাব পরবে আপনার বিমায়?

LIC Latest News: দেশের সবথেকে বড় বিমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC)-এ একটি বড় পরিবর্তন ঘটতে চলেছে। প্রতিষ্ঠানটির আধিকারিকদের কাছ থেকে এই তথ্য জানা গিয়েছে। এলআইসি (LIC of India)-এর এই পরিবর্তন বিনিয়োগকারীদের (LIC share price) এবং সংস্থার গ্রাহকদের জন্য উপকারী হতে চলেছে।

Updated By: Dec 9, 2022, 10:15 AM IST
LIC Big Update: বদলে যাচ্ছে এলআইসি-র সব নিয়ম, কী প্রভাব পরবে আপনার বিমায়?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের সবথেকে বড় বিমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ায় (LIC) একটি বড় পরিবর্তন ঘটতে চলেছে। প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের কাছ থেকে এই তথ্য জানা গিয়েছে। প্রতিষ্ঠানটি এখন নিজেদের আরও আধুনিক করার জন্য নতুন পরিকল্পনা শুরু করছে। এলআইসি-এর এই পরিবর্তন, বিনিয়োগকারী (LIC share price) এবং কোম্পানির গ্রাহকদের জন্য উপকারী হতে চলেছে। জানা গিয়েছে, সরকারি কর্মকর্তারা বলেছেন যে সংস্থাকে এখন আধুনিক ট্র্যাকে আনতে হবে এবং এর জন্য সংস্থায় একজন সিইও (CEO) নিয়োগ করতে হবে।

প্রাইভেট সেক্টরের কোনও সিইও দায়িত্ব পেতে পারেন

সরকারি আধিকারিকদের কাছ থেকে পাওয়া তথ্য অনুসারে, কোনও বেসরকারি সংস্থার পেশাদারকে এলআইসি-র প্রথম সিইও হিসাবে নিয়োগ করা হতে পারে। এই ঘটনা কোম্পানির বিনিয়োগকারীদের প্রচুর সুবিধা দেবে। এলআইসি ৪১ লক্ষ কোটি টাকা অর্থাৎ ৫০০.৬৯ বিলিয়ন ডলারের তহবিল দেখাশোনা করে।

৬৬ বছরের ইতিহাসে প্রথমবার এই কাজ করা হবে

গত ৬৬ বছরের ইতিহাসে প্রথমবার এই সংস্থায় সিইও নিয়োগ করা হবে। আধিকারিকরা জানিয়েছেন যে সরকার এলআইসি-র সিইও নিয়োগের জন্য যোগ্যতার মানদণ্ডকে আরও বিস্তৃত করার পরিকল্পনা করছে।

আরও পড়ুন: Palmistry: আপনার হাতই বলে দেয়, কত বছর বাঁচবেন! আপনিও জেনে নিন, বোঝার টেকনিক...

এখন অর্থ মন্ত্রকের হাতে রয়েছে দায়িত্ব

আধিকারিকদের কাছ থেকে পাওয়া তথ্যে জানা গিয়েছে, বর্তমানে এলআইসি-র কাজের দায়িত্ব সম্পূর্ণ অর্থ মন্ত্রকের কাছে রয়েছে এবং সংস্থার একজন চেয়ারম্যান রয়েছেন। তিনিই অন্যান্য সমস্ত কাজ দেখাশোনা করেন। যদিও খবর পাওয়া গিয়েছে যে এই পদটি ২০২৩ সালের মার্চ থেকে এই পদটি বিলুপ্ত হবে। এরপর বেসরকারি কোনও সংস্থা থেকে কোনও সিইও-কে নিয়োগ করবে সরকার।

আরও পড়ুন: সারা পৃথিবীর মানুষ গোটা বছর জুড়ে এই ভারতীয় রান্নাটিকে গুগলে হন্যে হয়ে খুঁজেছেন...

নিয়মে বড় পরিবর্তন আনা হয়েছে

বেসরকারী সেক্টরের সিইও নিয়োগের জন্য সরকার এলআইসি-র নিয়মে একটি বড় পরিবর্তন করেছে। সরকারের এই সিদ্ধান্তের কারণে শেয়ারহোল্ডারদের উপকার হবে বলে জানা গিয়েছে। এলআইসি দেশের বৃহত্তম বীমা সংস্থা এবং এটি ১৯৫৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এটি সম্পূর্ণভাবে সরকারের মালিকানাধীন একটি সংস্থা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.